করোনার মাঝেও ইতিবাচক সৌম্য 

করোনার মাঝেও ইতিবাচক সৌম্য 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০১ ৯ এপ্রিল ২০২০  

স্ত্রীর সঙ্গে সৌম্য সরকার -ফাইল ফটো

স্ত্রীর সঙ্গে সৌম্য সরকার -ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে বন্ধ দেশের ক্রীড়াঙ্গন। সকল খেলোয়াড়রাই পরিবারের সঙ্গে সময় পার করছেন। অন্যান্য খেলোয়াড়দের মতো ঘরে বসে সময় পার করছেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় সৌম্য সরকার। ক্রিকেট ছাড়া সময় কাটানো কঠিন। তবুও করোনাভাইরাসের এই সময়ে ইতিবাচক দিক খুঁজে সন্তুষ্ট থাকতে চান এই অলরাউন্ডার।

করোনাভাইরাস না থাকলে হয়তো এই সময়ে ঢাকা প্রিমিয়ার লিগে ব্যস্ত সময় পার করতেন সৌম্য সরকার। আবার পাকিস্তান সিরিজের জন্য নির্বাচিত হলে থাকতেন সেখানে। এসবের কোনোটিই না হলে ছুটি নিয়ে নববিবাহিতা স্ত্রীকে নিয়ে মধুচন্দ্রিমায় যেতে পারতেন তিনি। অবশ্য বাস্তবে এর কোনোটাই করতে পারছেন না সৌম্য।  

সম্প্রতি ব্যক্তিগত জীবনে করোনাভাইরাসের প্রভাব সম্পর্কে দেশের এক গণমাধ্যমকে সৌম্য বলেন, 'যেটা হয়, আমরা তো বাসায় সময় দিতে পারি না। খেলা আর প্রাকটিস নিয়েই সময় কেটে যায়। এখন তো বাধ্য হয়েই পরিবারকে সময় দিচ্ছি। স্ত্রীর সঙ্গে অনেক সময় কাটছে। নেতিবাচক ব্যাপারই এখন বেশি। তবে এসবের মাঝে এই ইতিবাচক ব্যাপারই বেশি ভালো লাগছে।'

অবশ্য এমনিতে হতাশায় রয়েছেন সৌম্য সরকার। বাসায় বন্দী জীবনের অভিজ্ঞতা নিয়ে তিনি জানান, 'এভাবে বন্দী জীবন কাটানোর অভ্যাস তো বেশি কারো নেই। আর আমাদের ক্রিকেটারদের এমন অভ্যাস আরো কম। ফলে মানসিকভাবে সময়টা খুব খারাপ কাটার কথা। এই অবস্থা শেষে আবার কবে মাঠে ফিরবো সেসব নিয়েই ভাবছি এখন’।

নিজের মতো সবাইকেই বাসায় থাকার অনুরোধ করে সৌম্য বলেন, 'আমি জানি বাসায় আটকে থাকা অনেক কঠিন। তবে আমরাই কিন্তু বলি যে ম্যাচ জিততে চাইলে কষ্ট করতে হবে। তাই সবাইকে বলবো কষ্টটা মেনে নিন। এই ম্যাচটা আমরা জিতবোই’।

ডেইলি বাংলাদেশ/আরএস