করোনার পরে প্রথম ছবির শুটিং আটকে গেলো

করোনার পরে প্রথম ছবির শুটিং আটকে গেলো

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৫ ৬ জুলাই ২০২০  

যশ দাশগুপ্ত, নুসরাত জাহান

যশ দাশগুপ্ত, নুসরাত জাহান

করোনার বিশেষ পরিস্থিতির পরে আজ থেকে ‘এসওএস কলকাতা’ শিরোনামের বাংলা ছবির কাজ শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু তা শুরু করতে পারলেন না পরিচালক অংশুমান প্রত্যুষ। অভিনয় করছেন যশ দাশগুপ্ত, নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, এনা সাহা। 

ছবির শুটিং শুরু না করার কারণ সম্পর্কে পরিচালক বলেন, শিল্পী ও টেকনিশিয়ানদের এককালীন ২৫ লাখ টাকার বিমা করিয়েছি। শুটিং ফ্লোর স্যানিটাইজ, আর্টিস্টদের ডেট নিয়েও আজ শুটিং শুরু করা গেল না। অতিমারির কারণে তৈরি এসওপি’তে ইমপা ও ফেডারেশনের সাইন করতে সময় লাগছে।

আজ শুটিং ভেস্তে যাওয়ার কারণ কি শুধু এইটুকুই? ১ জুলাই এই ছবির মহরত হওয়ার পর আজ থেকে শুটিং শুরুর কথা পাকা হয়। ১১ জুন থেকে সিরিয়াল, সিরিজের শুটিংয়ের অনুমতি মিললেও, ছবির শুটিংয়ের এসওপি তৈরি হতে এত সময় লাগছে কেন? 

ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত বললেন, কোভিড-১৯ যেভাবে ছড়াচ্ছে, তাতে ঝুঁকি নিয়েই ছবির কাজ শুরু হবে। শুটিংয়ের অনুমতি দেয়ার আগে প্রতিটি বিষয় খুঁটিয়ে বিচার করেই এসওপি-তে সই করতে চাই। ওদের শুটিংয়ের ডেট পাকা করার আগে আমাদের জানানো দরকার ছিল। নতুন প্রযোজনা সংস্থা বলেই অভিজ্ঞতা কম।

যৌথ প্রযোজনায় তৈরি এই ছবিতে, অংশুমান ছাড়াও প্রযোজক হিসেবে ডেবিউ করছেন অভিনেত্রী এনা সাহা। এসওপি’তে সই হতে দেরি হওয়ার পিছনে অন্য কারণও শোনা যাচ্ছে। কোনো এক শক্তিশালী প্রযোজক সংস্থা নাকি চায় না ছবির শুটিং শুরু হোক। নতুন প্রযোজনা সংস্থার মনোবল ভেঙে দেয়া, লগ্নিকারীকে হাতিয়ে নেয়ার মতো ঘটনা ইন্ডাস্ট্রিতে আকছার ঘটে। আরো শোনা গিয়েছে, নুসরাত শুটিং শুরুর জন্য অনেক চেষ্টা করেও ব্যর্থ হন।

দু’টি জঙ্গি আক্রমণের ঘটনাকে কেন্দ্র তৈরি হতে চলা এই ছবিতে গোড়ার দিকে যশ-এনার জুটি করেই ছবির লুক সেট হয়। কিন্তু পরে ওই চরিত্রে মিমিকে নেয়া হয়। এখন দেখার শেষ পর্যন্ত এই ছবির ভাগ্যে কী হয়! 

ডেইলি বাংলাদেশ/টিএএস