করোনার কারণে ধারাভাষ্যকে বিদায় বললেন বয়কট

করোনার কারণে ধারাভাষ্যকে বিদায় বললেন বয়কট

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:০৬ ৬ জুন ২০২০  

ইংল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড় ও সাবেক অধিনায়ক জিওফ্রে বয়কট

ইংল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড় ও সাবেক অধিনায়ক জিওফ্রে বয়কট

করোনাভাইরাসের আতঙ্কে ও শারীরিক অবস্থার কথা চিন্তা করে ধারাভাষ্যকে বিদায় জানালেন ইংল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড় ও সাবেক অধিনায়ক জিওফ্রে বয়কট। গেল ১৪ বছর ধরে বিবিসি’র টেস্ট ম্যাচ বিশেষজ্ঞ ধারাভাষ্যকার দলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

ধারাভাষ্যকে বিদায় বলার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্টে নিশ্চিত করেন বয়কট।

তিনি লেখেন, ‘১৪ বছরের অসাধারণ ক্যারিয়ারের জন্য আমি বিবিসি টেস্ট ম্যাচ স্পেশাল ধারাভাষ্য দলকে ধন্যবাদ জানাই। আমি এই যাত্রা দারুণ উপভোগ করেছি। ক্রিকেটকে আমি আরো ভালবেসেছি। আমি তাদেরকেও ধন্যবাদ জানাতে চাই, যারা আমার ধারাভাষ্য উপভোগ করেছে। সবমিলিয়ে এই যাত্রা খারাপ ছিল না’।

বিবিসি’র সঙ্গে গেল গ্রীষ্মে চুক্তি শেষ হয় বয়কটের। তবে বর্তমান পরিস্থিতিতে করোনার কারণে ধারাভাষ্য ছাড়ার সিদ্ধান্ত নিতে সহজ হয়েছে বয়কটের, ‘দীর্ঘদিন বিবিসি’র সঙ্গে কাজ করেছি। গত গ্রীষ্মেই বিবিসি’র সঙ্গে আমার চুক্তি শেষ হয়েছে। আমি চালিয়ে যেতে পারতাম এটা। তবে আমাকে বাস্তবতা নিয়ে ভাবতে হবে। নিজের সঙ্গে সৎ থাকতে হবে। কোভিড-১৯ আমাদের দুই পক্ষের সিদ্ধান্ত সহজ করে দিয়েছে’।

সম্প্রতি বাইপাস অপারেশন করতে হয়েছে বয়কটকে। সেই সঙ্গে করোনা আতঙ্ক থাকায় আর কোনো ঝুঁকি নিতে চাননি তিনি। তাই আসন্ন ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের জন্য বিবিসির ঘোষিত ধারাভাষ্যের তালিকায় নাম উঠেনি ৭৯ বছর বয়সী বয়কটের। তিনি বলেন, ‘কয়েক মাস আগে আমার বাইপাস হয়েছে। আমার বয়স এখন ৭৯। এই বয়সে সারাদিন ধারাভাষ্য দেয়া ঝুঁকিপূর্ণ। যদিও যাদের সঙ্গে ধারাভাষ্য দেই, তারা আমার বন্ধু। আমি তাদের সবাইকে পছন্দ করি’।

আগামী মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে ইংল্যান্ড। ঐ সিরিজ থেকেই বয়কটের ধারাভাষ্য শুনতে পারবেন না ক্রিকেটপ্রেমিরা।

ডেইলি বাংলাদেশ/আরএস