করোনার ওষুধ ‘রেমডিসিভির’ স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর

করোনার ওষুধ ‘রেমডিসিভির’ স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৩ ২১ মে ২০২০   আপডেট: ১৪:২০ ২১ মে ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা রোগীদের জন্য তৈরি ওষুধ ‘রেমডিসিভির’ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে হস্তান্তর করেছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড। এটি কেবল সরকারি হাসপাতালে বিনামূল্যে দেয়া হবে।

ওষুধটি হস্তান্তরের সময় জানানো হয় করোনায় আক্রান্ত জটিল ও মুমূর্ষু রোগীদের আরোগ্যের ক্ষেত্রেই বেক্সিমকোর তৈরি রেমডিসিভির ওষুধ অধিক কার্যকর হবে।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে কোভিড-১৯ মেডিসিন গ্রহণ অনুষ্ঠানে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন ‘রেমডেসিভির’ প্রদান করেন।  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালকের হাত থেকে ‘রেমডেসিভির’ গ্রহণ করেন। এ সময় তিনি বেক্সিমকো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই বেক্সিমকোকে। তারা দেশের প্রয়োজনে সবার আগে এগিয়ে এসেছেন।

এ সময় নাজমুল হাসান পাপন বলেন, বিশ্বে করোনার চিকিৎসায় ‘রেমডেসিভির’ কার্যকর হিসেবে প্রমাণিত হয়েছে। আমরা শুধু ওষুধ তৈরি করেছি। সরকারকে দিচ্ছি, মানুষের সেবায় আমরা পাশে থাকতে চাই। করোনা আক্রান্ত রোগীকে ৬টা থেকে ১০টা ‘রেমডেসিভির’ ইনিজেকশন দিতে হয়। ১টার দাম যদি ১০ হাজার টাকা হয়। তাহলে অন্তত ৬০ হাজার খরচ হয়ে যাবে। আমরা এর জন্য কোনো টাকা নেবো না। আমরা আপাতত সরকারকে ১ হাজার রেমডেসিভি বিনামূল্যে দিচ্ছি।

ডেইলি বাংলাদেশ/এমআরকে