করোনাভীতি: ইংল্যান্ড যাবেন না তিন ক্যারিবীয় ক্রিকেটার

করোনাভীতি: ইংল্যান্ড যাবেন না তিন ক্যারিবীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৬ ৩ জুন ২০২০  

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল

করোনাভাইরাসের কারণে আসন্ন ইংল্যান্ড সফরে যাবে না ওয়েস্ট ইন্ডিজের তিন খেলোয়াড়। কারা যাবেন না, তাদের নাম জানায়নি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তবে সফরের জন্য কোন খেলোয়াড়কে জোড় করা হবে না বলে জানিয়েছে বোর্ড।

করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকেই বিশ্ব ক্রীড়াঙ্গন স্থগিত। তবে দু’মাসের বেশি সময় পর আবারো মাঠে ক্রিকেট ফেরার পরিকল্পনা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইসিবি।

সফরে গিয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে রাজি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাই টেস্ট সিরিজের সূচিও প্রকাশ করেছে ইসিবি। ৮ জুলাই থেকে শুরু হবে প্রথম টেস্ট।

কিন্তু এরমধ্যেই ইংল্যান্ড সফরে যেতে অস্বীকৃতি জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তিন খেলোয়াড়। এ ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন, ‘করোনাভাইরাসে ভীত হয়ে কেউ সফরে যেতে না চাইলে তাকে জোর করা হবে না’।

৮ জুলাই সাউদাম্পটনের এজেস বউল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। পরের দু’টি টেস্ট হবে ১৬ ও ২৪ জুলাই। দু’টি টেস্টই হবে যথাক্রমে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। টেস্ট সিরিজ হবে রুদ্ধদার স্টেডিয়াম ও জীবাণুমুক্ত পরিবেশে।

৯ জুন ইংল্যান্ডে পৌঁছবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ওল্ড ট্রাফোর্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে ক্যারিবিয়ানরা। কোয়ারেন্টাইন শেষে অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা। এরপর সাউদাম্পটন যাবে প্রথম টেস্ট খেলতে।

ডেইলি বাংলাদেশ/আরএস