করোনাকালে মানুষের পাশে নেই নান্দাইল বিএনপি

করোনাকালে মানুষের পাশে নেই নান্দাইল বিএনপি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪১ ৪ জুলাই ২০২০   আপডেট: ১৬:৩৬ ৪ জুলাই ২০২০

সংগৃহীত

সংগৃহীত

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় করোনা পরিস্থিতিতে সাহায্য-সহযোগিতায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো সরব থাকলেও নীরব ভূমিকা পালন করছে বিএনপি। উপজেলা শহর এবং এলাকার অসহায় মানুষের পাশে আজও দাঁড়াতে পারেনি দলটি। শুধু তাই নয় অসহায় কর্মীদেরও ভুলে গেছে বিএনপি।

শুধু তাই নয়, কোন্দল ও বিভক্তির কারণে উপজেলায় দলটি এখন বিপর্যস্ত। ফলে করোনা পরিস্থিতিতেও অসহায় মানুষদের পাশাপাশি নিজ দলের কর্মীদেরও খোঁজ রাখতে পারছেন না নেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা বিএনপি এখন চারভাগে বিভক্ত। গত ৩০ মে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাবেক পৌর মেয়র আজিজুল ইসলাম পিকুল, ইয়াসের খান চৌধুরী, এমডি মামুন বিন আব্দুল মান্নান গ্রুপের নেতাকর্মীরা পৃথক কর্মসূচি পালন করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মী জানান, করোনা দুর্যোগে মানুষ এখন আর স্বাভাব্কি জীবনে নেই। দলীয় কর্মীগণ যারা এতো বছর দল করেছেন, সিনিয়র নেতৃবৃন্দের নেতৃতে চলেছেন তাদের অবস্থাও ভালো নেই। কারণ ব্যবসা বাণিজ্য না থাকাতে সবাই  ক্ষতির মুখোমুখি হয়েছেন। কিন্তু অন্যান্য দল এখনো তাদের কর্মীসহ অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করলেও বিএনপিতে তা সম্পূর্ণ অনুপস্থিত। ফলে  দুর্যোগময় মুহূর্তে অসহায় মানুষসহ নেতাকর্মীদের পাশে না থাকাটা সবার মনেই বিরুপ প্রভাব ফেলছে এবং তাদের ভেতরে অনাস্থা ও অবিশ্বাস তৈরি হচ্ছে। অনেকেই দল ছাড়ার পরিকল্পনাও করছেন।

ডেইলি বাংলাদেশ/এস/এসআর