কমলগঞ্জে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৮  

কমলগঞ্জে জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৮  

কমলগঞ্জ প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২০ ৩১ মে ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মৌলভীবাজারের কমলগঞ্জে বিধবার জমি দখল করে নতুন করে রাস্তা নির্মাণের সময় সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, রোববার ভোরে মছব্বির মিয়ার নেতৃত্বে একদল লোক বেনজির জাহানের ধানী জায়গা দখল করে মাটি ভরাট করে রাস্তা নির্মাণ করতে গেলে উজিরপুর গ্রামের লোকেরা প্রতিবাদ জানালে বাল্লার পারের মছব্বির মিয়া ও গিয়াস মিয়াসহ কয়েকজন তাদের ওপর চড়াও হয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে ৮ জন আহত হন। 

আহতরা হলেন, বাল্লার পারের মছব্বির মিয়া, গিয়াস মিয়া ও উজিরপুরের বেনজির জাহান, ছেলে নিকসন, শহীদ মিয়া, লিয়াকত মিয়া, মো. আব্দুল্লাহ ও রনি মিয়া। এক পর্যায়ে গ্রামের লোকজন বিধবা নারীর জায়গা উদ্ধার করে সেখানে ধান রোপন করে।

এ ব্যাপারে বেনজির জাহান জানান, মে মাসের ২ তারিখে হঠাৎ করে বাল্লার পারের মছব্বির মিয়ার নেতৃত্বে তার ধানী জমির একপাশ দখল করে রাস্তা নির্মাণের জন্য মাটি ভরাট করে। এরপর থেকে তিনি পুলিশসহ বিভিন্ন দফতরে প্রতিকার চেয়ে আবেদন করেন। ভোরে আবারো তারা রাস্তা নির্মাণে আসলে তিনি ও তার ছেলে প্রতিবাদ করতে গেলে তারা মারধর করে। পরে গ্রামবাসী এসে তাদের সহযোগীতা করেন। 

আহত আব্দুল মছব্বির বলেন, নির্মিত রাস্তা কেটে ক্ষেতের জমির সঙ্গে মিশিয়ে দেয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে তার উপর হামলা করা হয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক ব্যক্তি বলেন, দীর্ঘদিন থেকে জোরপূর্বক জায়গাটি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে আসছিল মছব্বির তালেব আলম গংরা। কোনো উপায়ান্তর না দেখে তারা সেখানে ধান রোপন করেছেন।

এ বিষয়ে ওসি আরিফুর রহমান জানান, কমলগঞ্জ থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ