Alexa কথা রাখলেন ডিসি, মুক্তিযোদ্ধা রউফকে দিলেন বাড়ি

কথা রাখলেন ডিসি, মুক্তিযোদ্ধা রউফকে দিলেন বাড়ি

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৫:০৩ ২৮ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

মুক্তিযোদ্ধা আবদুর রউফকে দেয়া কথা রেখেছেন গাজীপুরের ডিসি এস এম তরিকুল ইসলাম। অবশেষে তাকে ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়েছে।

সোমবার বিকেলে শ্রীপুরের রাজাবাড়ি এলাকায় এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তাকে চাবি হস্তান্তর করা হয়।

এর আগে অস্বচ্ছল এ মুক্তিযোদ্ধার জায়গা-জমি বা বাড়ি নেই জেনে তাকে ‌দ্রুত জমি ও ঘর দেয়ার আশ্বাস দিয়েছিলেন ডিসি।

এদিকে মাথার উপর ছাদ পেয়ে বেজায় খুশি আবদুর রউফ ও তার পরিবার। আবদুর রউফ বলেন, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম। বিনিময়ে কিছু পাবো চিন্তা করিনি। বহু চেষ্টা করেও একটু জমি কিনতে পারিনি। আজ জমি ও বাড়ি পেলাম। এটি আমার কাছে স্বপ্নের মত লাগছে। ডিসির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ডিসি বলেন, গৃহহীন মানুষের জন্য নানা প্রকল্প নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব প্রকল্পের মধ্যে রাজাবাড়ি গুচ্ছগ্রাম দ্বিতীয় প্রকল্পের আওতায় ১০টি বাড়ি নির্মাণ করা হয়। এ ১০টির মধ্যে একটি বাড়ি মুক্তিযোদ্ধা আবদুর রউফকে বরাদ্ধ দেয়া হয়েছে। পাঁচ শতক জমিসহ বাড়িতে টয়লেট ও পানির টিউবওয়েল করে দেয়া হয়েছে। শিগগিরই বাড়িতে বিদ্যুৎ সংযোগও দেয়া হবে। 

তিনি আরো বলেন, আবদুর রউফের মতো সাহসী মানুষরাই ১৯৭১ সালে অস্ত্র হাতে নিয়ে শত্রুর ওপর ঝাঁপিয়ে পড়েছিলেন বলেই দেশ স্বাধীন হয়েছে। আমরা মাথা উঁচু করে বাস করছি। গত ১০ জানুয়ারি 

এ সময় অন্যান্যের মধ্যে ইউএনও শেখ শামছুল আরেফীন, সহকারী কমিশনার (ভূমি) এম ডি শামসুল আরিফীন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুক্তিযোদ্ধা রউফের আদি বাড়ি সিলেটের জৈয়ান্তাপুর উপজেলার লক্ষীপুর গ্রামে। বাবার নাম মোহাব্বত আলী। এখন তিনি গাজীপুর শহরের মুন্সিপাড়া এলাকায় ছোট একটা দোকান ভাড়া নিয়ে চা বিক্রি করেন। এর টাকা দিয়েই তিনি দুই মেয়েকে লেখাপড়া করাচ্ছেন।

এদিকে সম্প্রতি গাজীপুর প্রেসক্লাবে এক অনুষ্ঠনে এসে মুক্তিযোদ্ধা আবদুর রউফের বিষয়ে অবগত হন ডিসি। সে সময় তার দুই মেয়েকে চাকরির আশ্বাসও দেন ডিসি তরিকুল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/জেডআর