‘কণ্ঠ’র জন্য কলকাতায় পুরস্কার জিতলেন জয়া আহসান

‘কণ্ঠ’র জন্য কলকাতায় পুরস্কার জিতলেন জয়া আহসান

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪১ ১২ জুলাই ২০২০  

জয়া আহসান

জয়া আহসান

কলকাতার ‘কণ্ঠ’ সিনেমায় অভিনয়ের জন্য ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ডে ‘ট্রেন্ডসেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ পুরস্কার জিতেছেন জয়া আহসান। ভারতের হ্যালো নামে একটি প্রতিষ্ঠান এই অ্যাওয়ার্ড প্রদান করেছে জয়া আহসানকে।

এ বিষয়ে জয়া আহসান বলেন, প্রথমবারের মতো এই পুরস্কার পেলাম। সম্মানিত জুরি ও আমার কাজের প্রতি যারা আস্থা রেখে এই সম্মাননা প্রদান করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। এই পুরস্কার পেয়ে সম্মানিত বোধ করছি।

গত বছরের ১০ মে পশ্চিমবঙ্গে মুক্তি পায় ‘কণ্ঠ’ সিনেমাটি। এতে রমিলা চরিত্রে অভিনয় করেন জয়া। ছবিটি মুক্তির পর সেখানকার দর্শকদের কাছে প্রশংসিত হয় জয়ার অভিনয়। শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা রায় পরিচালিত ছবিটি সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশেও মুক্তি পায়।

জয়া আহসান দেশের গণ্ডি পেরিয়ে কলকাতার বাংলা সিনেমাতেও সেরা অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। দুই বাংলার প্রযোজক-পরিচালকরা যে কোনো চরিত্রের জন্য জয়ার উপর ভরসা করেন। বর্তমানে এই অভিনেত্রীর পাঁচটি সিনেমার কাজ শেষ করেছেন। এর মধ্যে তিনটি কলকাতার, দুটি বাংলাদেশের। 

ছবিগুলো হচ্ছে কৌশিক গাঙ্গুলীর ‘অর্ধাঙ্গিনী’, সায়ন্তন মুখোপাধ্যায়ের ‘ঝরা পালক’, সৌকর্য্য ঘোষালের ‘ভূতপরী’, নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ ও মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’।

ডেইলি বাংলাদেশ/এনএ