Alexa কক্সবাজারে আওয়ামী লীগ নেতাকে অপহরণ চেষ্টা

কক্সবাজারে আওয়ামী লীগ নেতাকে অপহরণ চেষ্টা

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:১৭ ১২ জুলাই ২০১৯   আপডেট: ০৯:২২ ১২ জুলাই ২০১৯

ভুক্তভোগী খোকন

ভুক্তভোগী খোকন

কক্সবাজার সদরের ভারুয়াখালী ইউপিতে আওয়ামী লীগের এক নেতাকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বিকেলে ইউপির পশ্চিমপাড়ায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী জালাল আহমদ খোকন ওই এলাকার রশিদ আহমদের ছেলে। তিনি ভারুয়াখালী ইউপি আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক।

খোকনের ছোট ভাই ওসমান সরওয়ার জানান, প্রাইভেটকার যোগে আসা চার ব্যক্তি ঠিকাদার পরিচয়ে খোকনের খোঁজ করে। পরে খোকন তাদের সঙ্গে কুশল বিনিময় করে বাসায় চায়ের নিমন্ত্রণ জানায়। তারা খোকনের বাসায় চা খেতে খেতে নিজেদের ঠিকাদার পরিচয় দিয়ে ভারুয়াখালীতে খোকনের জায়গা কেনার প্রস্তাব দেয়। এক পর্যায়ে খোকনকে জায়গা দেখাতে বলে অপহরণকারী চক্র। কৌশলের অংশ হিসেবে প্রাইভেটকারে তুলে পিস্তল ঠেকিয়ে গন্তব্য অতিক্রম করে।

ওসমান সরওয়ার জানান, এ সময় তাদের গতিবিধি দেখে ভারুয়াখালী হাই স্কুলের সামনে গাড়ি দিয়ে প্রাইভেটকারকে বেরিকেড দেই। পরে আশপাশের লোকজন এগিয়ে আসলে তাদের সহায়তায় খোকনকে অপহরণ চক্রের কবল থেকে উদ্ধার করা হয়।

অপহরণের শিকার জালাল আহমদ খোকন জানান, ঠিকাদার পরিচয়ে জমি দেখার কৌশলে অপহরণকারীরা প্রাইভেটকারে তোলে। পরে অপহরণ চক্রের সদস্যরা নিজেদের র‌্যাব ও ডিবি পরিচয় দিয়ে পিস্তল ঠেকিয়ে অপহরণের চেষ্টা করে। এ সময় তাদের পিছু নেয়া সরওয়ার তাদের গাড়ি থামিয়ে এলাকাবাসীর সহায়তায় তাকে উদ্ধার করে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি খন্দকার ফরিদ উদ্দিন জানান, ঘটনার বিষয়ে অবগত হয়েছেন। ভূক্তভোগী পরিবার অভিযোগ দিলে যাচাই বাচাই করে ব্যবস্থা নেবেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ