ওয়ানডে সিরিজের আগে শাস্তির মুখে আল আমিন

ওয়ানডে সিরিজের আগে শাস্তির মুখে আল আমিন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৫ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৪:২৫ ২৬ ফেব্রুয়ারি ২০২০

আল আমিন হোসেন

আল আমিন হোসেন

জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে দীর্ঘদিন পর টাইগারদের ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন আল আমিন হোসেন। আগামী ১লা মার্চ থেকে সিলেটে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে এর আগে দুঃসংবাদ পেলেন এ ডানহাতি পেসার। অশোভন আচরণের দায়ে শাস্তিস্বরূপ বড় অংকের জরিমানা করা হয়েছে তাকে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে খেলেননি আল আমিন হোসেন। কারণ হিসেবে বলা হয় পিঠে ব্যথার কারণে ফিট নন তিনি। তবে পরে ব্যথার তীব্রতা কমায় একই সময়ে শুরু হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল ম্যাচে খেলেন এ ডানহাতি পেসার।

এ ম্যাচে ইস্ট জোনকে ১০৫ রানে হারিয়ে টানা তৃতীয়বারের মতো শিরোপা লাভ করে সাউথ জোন। দল শিরোপা জিতলেও বল হাতে উজ্জ্বল ছিলেন না আল আমিন। প্রথম ইনিংসে ১৩ ওভার বল করে ৩৮ রান দিকেও কোনো উইকেট পাননি। দ্বিতীয় ইনিংসে অবশ্য ৯ ওভারে ৩১ রানের বিনিময়ে একটি উইকেট শিকার করেন তিনি। 

এই একমাত্র উইকেট শিকারের পর নিজেকে আর নিয়ন্ত্রণে রাখতে পারেননি আল আমিন। আউট হওয়া মোহাম্মদ আশরাফুলের উদ্দেশ্যে অশোভন আচরণ এবং অশালীন অঙ্গভঙ্গির অভিযোগ আনা হয় তার বিপক্ষে। এটি আইসিসির আইনে ২.৫ অনুচ্ছেদ অনুযায়ী লেভেল-১ এর অপরাধ।

এই অপরাধের কারণে ম্যাচ রেফারি নেয়ামুর রশিদ রাহুল সর্বোচ্চ শাস্তি হিসেবে আল আমিনের ম্যাচ ফি'র ৫০ শতাংশ জরিমানা করেন। বর্তমানে প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ ফি হিসেবে ৬৫ হাজার টাকা পান একজন ক্রিকেটার। সে হিসেবে সাড়ে ৩২ হাজার টাকা জরিমানা দিতে হবে তাকে।

অবশ্য এ শাস্তির ফলে আল আমিনের ওয়ানডে সিরিজে খেলতে কোনো বাঁধা নেই। দলের সঙ্গেই বৃহস্পতিবার সিলেট যাবেন ৩০ বছর বয়সী এ পেসার।

ডেইলি বাংলাদেশ/এএল/আরএস