104930 ওয়ানডেতে উইকেটের দেখা পেলেন রাহী
Best Electronics

ওয়ানডেতে উইকেটের দেখা পেলেন রাহী

ক্রীড়া প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৬ ১৫ মে ২০১৯   আপডেট: ২১:৪৯ ১৫ মে ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর থেকেই যে নাম নিয়ে সবচেয়ে বেশি তর্ক-বিতর্ক চলছে সে হলো আবু জায়েদ রাহী। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে নিজের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম উইকেটের দেখা পেলেন টাইগার পেসার।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আইরিশদের সংগ্রহ ৩৩ ওভারে  উইকেটের বিনিময়ে ১৫৬ রান।

বুধবার ত্রিদেশীয় সিরিজের নিয়ম রক্ষার শেষ ম্যাচে ও নিজের দ্বিতীয় ম্যাচে এসে প্রতিভার কিছুটা স্বাক্ষর রাখলেন রাহী। ম্যাচের শুরু থেকে সুইং দিয়ে আইরিশ ব্যাটসম্যানদের কাবু করতে থাকেন তিনি। ব্যক্তিগত ষষ্ঠ ওভারে এসে সফলতার দেখা পান রাহী। তার লেগ সাইডের বলে পুল করতে গেলে ব্যাটে বলে ঠিকমতো সংযোগ না হওয়ায় মুশফিকের কাছে ক্যাচ দেন আইরিশ ব্যাটসম্যান ব্যালবির্নি। যা আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে রাহীর প্রথম উইকেট।

সিলেটে জন্ম নেয়া বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে পরিচিত মুখ রাহী। ২০১৬-১৭ এর জাতীয় ক্রিকেট লীগে ২৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। ভালো পারফরম্যান্সের কারণে বিপিএলেও ডাক পান। ২০১৮ সালে টি-টোয়েন্টি ও টেস্ট অভিষেক হলেও ওডিআই দলে সুযোগ পাচ্ছিলেন না। বিশ্বকাপ দলে তাকে রাখা নিয়েও হয়নি কম সমালোচনা। 

সমালোচনার জবাব দেয়ার জন্য তার সুযোগ ছিল ত্রিদেশীয় সিরিজে বিশেষ কিছু করে দেখানো। নিজের অভিষেক ওয়ানডে ম্যাচে ৯ ওভারে ৫৬ রান দিলেও কোন উইকেট পাননি তিনি। এর ফলে সমালোচকদের আওয়াজ আরো বাড়িয়ে তুলছিল।

ডেইলি বাংলাদেশ/এএল/আরএস/সালি


Best Electronics