Alexa ওসমানী বিমানবন্দরে বিশেষ সতর্কতা 

ওসমানী বিমানবন্দরে বিশেষ সতর্কতা 

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৬:৪২ ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ০৯:৪৩ ২২ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

চীনের ‘রহস্যময় প্রাণঘাতী’ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ বিশেষ সতর্ক অবস্থানে রয়েছে। চীনের সঙ্গে সিলেটের সরাসরি রুট না থাকা সত্ত্বেও অন্যভাবে এ ভাইরাস ছড়ানোর আশঙ্কা থাকায় আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। একই সঙ্গে সতর্ক রয়েছে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ। 

বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ বলেন, চীনের সঙ্গে সিলেটের সরাসরি ফ্লাইট নেই। সেখান থেকে কেউ এলে ঢাকা হয়ে আসতে হয়। ভাইরাস এলার্মিংয়ের কারণে স্বাস্থ্য বিভাগের সঙ্গে সমন্বয় করে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. নুরে আলম শামীম জানান, বিমানবন্দরে সার্বক্ষণিক একটি টিম কাজ করে। তবে ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ায় আরো সতর্কতার সঙ্গে কাজ করতে নির্দেশনা দেয়া হয়েছে। এর আগে মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা সিরাজাম মুনির বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ পরিদর্শন করে এসেছেন বলে জানান তিনি।

গত ডিসেম্বরে চীনে ‘রহস্যময় প্রাণঘাতী’ সিভিয়ার অ্যাকুইট রেসপিরেটরি সিনড্রোম নামক নতুন ভাইরাস খুঁজে পাওয়া গেছে। করোনা ভাইরাসও এটির মতো। বিশ্বজুড়ে এটি ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে হাসপাতালগুলোকে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এরইমধ্যে বিশ্বের প্রত্যেকটি বিমানবন্দরগুলোতেও সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/টিআরএইচ