ওষুধের কৃত্রিম সংকট দেখিয়ে তিনগুণ দামে বিক্রি

ওষুধের কৃত্রিম সংকট দেখিয়ে তিনগুণ দামে বিক্রি

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৭ ৫ জুন ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে বাড়তি মুনাফার লোভে করোনাভাইরাসের চিকিৎসায় ব্যবহৃত ওষুধের কৃত্রিম সংকট সৃষ্টি করে তিনগুণ দামে বিক্রি করায় তিন ফার্মেসি ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব।

আটকরা হলেন- নগরীর ইপিজেড থানার বন্দরটিলা কমিশনার গলির আবুল বশরের ছেলে মোহাম্মদ আকতার হোসেন, কক্সবাজারের মহেশখালী থানার নোনাছড়ি এলাকার মোহাম্মদ ইউসুফ আলীর ছেলে মোহাম্মদ রবিউল আলম, নোয়াখালীর চাটখিল থানার হাজী মোহাম্মদ হোসেন মিয়ার ছেলে মোহাম্মদ শাহজাহান। বৃহস্পতিবার রাতে নগরীর ইপিজেড ও বন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মাহামুদুল হাসান মামুন জানান, করোনাভাইরাসের চিকিৎসায় ব্যবহৃত ওষুধের কৃত্রিম সংকট সৃষ্টি করে বাড়তি মুনাফায় বিক্রি করছিল কিছু অসাধু ব্যবসায়ী। খবর পেয়ে ইপিজেড ও বন্দর থানা এলাকায় অভিযান চালানো হয়। ওই সময় আর.সি ড্রাগ হাউস নামে একটি ফার্মেসিতে ৭৫০ টাকার Ivera 6mg ট্যাবলেট ২৪শ’ টাকা, মেসার্স গাউছিয়া ফার্মেসীতে ৫০ টাকার Scabo 6mg ট্যাবলেট ৫শ’ টাকা, ২৫ টাকার Zinic 20mg ট্যাবলেট ৫০ টাকা, ২০ টাকার Ceevit 250mg ট্যাবলেট ৫০ টাকা, মেসার্স মাসুদা মেডিসিন শপে ৩৬০ টাকার Reconil 200mg ৬শ’ টাকা, ৪৮০ টাকার Monas 10mg ট্যাবলেট ১০৫০ টাকা, ৩১৫ টাকার Azithrocin 500mg ট্যাবলেট ৬শ’ টাকায় বিক্রির প্রমাণ পাওয়া যায়।

এএসপি মাহামুদুল হাসান আরো জানান, অভিযোগ্যের সত্যতা পাওয়ায় তিন ফার্মেসির মালিককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে বন্দর ও ইপিজেড থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর