এ বছরই ইংল্যান্ডে হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ

এ বছরই ইংল্যান্ডে হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪০ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় আইরিশ ক্রিকেট বোর্ড

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় আইরিশ ক্রিকেট বোর্ড

আসছে মে মাসে তিনটি ওয়ানডে ও চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। নিজেদের মাটিতে ওয়ানডে খেললেও টি-টোয়েন্টি সিরিজটি ইংল্যান্ডের মাটিতে আয়োজন করতে চায় আইরিশ ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিক থাকলে ২২ মে থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডের মাঠেই অনুষ্ঠিত হবে। 

আইরিশ সংবাদমাধ্যম বেলফাস্ট টেলিগ্রাফ জানিয়েছে, এরই মধ্যে চূড়ান্ত হয়েছে সফরের সূচি। নর্থ ডাউন ক্রিকেট ক্লাব মাঠে ১১মে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর বেলফাস্টের স্টোরমন্টে ১৪মে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই মাঠে যথাক্রমে ১৬ ও ১৯মে পরের দুই ম্যাচ খেলবে টাইগাররা।

টি-টোয়েন্টি সিরিজের সূচিও চূড়ান্ত করে ফেলেছে ক্রিকেট আয়ারল্যান্ড। চারটি ম্যাচ যথাক্রমে ২২, ২৪, ২৭ ও ২৯মে অনুষ্ঠিত হবে। তবে টি-টোয়েন্টি ম্যাচের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ভেন্যু ক্লনটার্ফে খেলাতে চাইছে না সেদেশের ক্রিকেট বোর্ড। মাঠ পরিচর্যার জন্য আপাতত মাঠটি ব্যবহার থেকে বিরত থাকতে চায় তারা। 

এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর পাকিস্তানের বিপক্ষেও দুটি টি-টোয়েন্টি ম্যাচ থাকায় ক্লনটার্ফের মাঠকে বিশ্রাম দিতে চায় আইরিশ ক্রিকেট বোর্ড। তাই ইংল্যান্ডেই টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ খেলার ব্যাপারে আশাবাদী আয়ারল্যান্ড।

অবশ্য ইংল্যান্ডের কোন মাঠে খেলা হবে সেটা এখনো নিশ্চিত করে জানায়নি আইরিশ ক্রিকেট বোর্ড। কয়েকদিনের মধ্যেই এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা বলেছে তারা। চলতি মাসের শুরুতে ইংল্যান্ডে ভেন্যু দেখে এসেছেন দেশটির বোর্ড পরিচালক রিচার্ড হোল্ডসঅর্থ। প্রস্তাবনা অনুসারে অন্তত দুটি ভেন্যুতে টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে বলে জানিয়েছে বেলফাস্ট টেলিগ্রাফ।  

ডেইলি বাংলাদেশ/এএল