তারেক-এ্যানির জালে ছন্নছাড়া লক্ষ্মীপুর বিএনপি

তারেক-এ্যানির জালে ছন্নছাড়া লক্ষ্মীপুর বিএনপি

লক্ষ্মীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৫ ৬ জুলাই ২০২০   আপডেট: ১৬:২৭ ৬ জুলাই ২০২০

সংগৃহীত

সংগৃহীত

কোন্দল আর বিভক্তির কারণে লক্ষ্মীপুর জেলা বিএনপি এখন বিপর্যস্ত। নিষ্ক্রিয় হয়ে পড়েছে রাজনৈতিক তৎপরতা। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় কর্মীদের মাঝে বিরাজ করছে হতাশা। এতে সাধারণ মানুষের সঙ্গে বাড়ছে বিএনপির দূরত্ব।

দুর্নীতির মামলায় দীর্ঘদিন ধরে জেলে ছিলেন দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দলটির এমন অবস্থায়ও জেলার নেতারা প্রকাশ্যে দ্বন্দ্বে জড়িয়ে পাল্টাপাল্টি সভা, সমাবেশ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। দলের যেটুকু কার্যক্রম চলছে, তা নেতারা ব্যক্তিগত কার্যালয় ও বাসায় বসে পরিচালনা করছেন। গত জাতীয় নির্বাচনে কেন্দ্রের নির্দেশে কিছু সময়ের জন্য তারা একসঙ্গে দলীয় কার্যক্রম পরিচালনা করলেও পরে আবার আলাদা হয়ে যান।

নাম প্রকাশ না করার শর্তে জেলা বিএনপির কয়েকজন নেতা জানান, জেলা বিএনপির সিনিয়র নেতাদের দ্বন্দ্বের কারণে দল ক্ষতিগ্রস্ত হয়েছে। খালেদা জিয়ার মুক্তির দাবিসহ অন্যান্য আন্দোলন-সংগ্রামে নেতাকর্মীরা তেমন একটা মাঠে নামেনি। কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানি জেলা বিএনপির কমিটি নিয়ে হস্তক্ষেপ করার কারণেও সম্বনয়হীনতায় ভুগছে লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি।

দলের ক্ষুব্ধ একাধিক কর্মী বলেন, দলে দীর্ঘদিন পদপদবী নিয়ে থাকা অনেক নেতা তৃণমূলের সাধারণ নেতাকর্মীদের কোনো খোঁজখবর নেন না। সাবেক সভাপতি আবুল খায়ের ভূঁইয়া সভাপতি থাকাকালে আন্দোলন-সংগ্রামে কোনো ভূমিকা রাখেননি। বর্তমানে খালেদা জিয়ার উপদেষ্টা হওয়ার পরও তিনি জেলা বিএনপির কমিটিতে থাকতে চাইছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ২০১৫ সালের ৯ আগস্ট চিঠি দিয়ে ৩০ সেপ্টেম্বরের মধ্যে জেলা কমিটিকে সম্মেলন করার নির্দেশ দেন। কিন্তু তারপরও সম্মেলন করা হয়নি। এছাড়া বেশ কয়েকবার সম্মেলনের জন্য বলা হলেও সম্মেলন করা হয়নি। পরে বাধ্য হয়ে কেন্দ্র থেকে কমিটি বিলুপ্ত করা হয়।

এ ব্যাপারে বিলুপ্ত জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে সমন্বয় করে কমিটি ঘোষণা করার কথা রয়েছে। করোনার কারণে ১৫ জুলাই পর্যন্ত আমাদের দলের কমিটি বিলুপ্ত বা গঠন বন্ধ রয়েছে। পরিস্থিতির উন্নতি হলে দ্রুতই কমিটি গঠন হতে পারে।

ডেইলি বাংলাদেশ/এস/এসআর