এশিয়া একাদশের স্কোয়াড ঘোষণা, আছেন পাঁচ টাইগার

এশিয়া একাদশের স্কোয়াড ঘোষণা, আছেন পাঁচ টাইগার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪০ ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:২৭ ২৫ ফেব্রুয়ারি ২০২০

এশিয়া একাদশের স্কোয়াড

এশিয়া একাদশের স্কোয়াড

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী মাসের ১৮ ও ২১ তারিখে মুখোমুখি হবে দল দুটি। এ ম্যাচকে সামনে রেখে এশিয়া একাদশ ঘোষণা করেছে বিসিবি।

১৬ সদস্যের দলে বাংলাদেশ থেকে আছেন পাঁচজন ক্রিকেটার। তারা হলেন ওপেনার তামিম ইকবাল, মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিম,  অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ, উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস ও পেসার মুস্তাফিজুর রহমান।

স্কোয়াডে ছয়জন আছেন ভারত থেকে। বিরাট কোহলির পাশাপাশি আছেন লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রিশাভ পান্ট, মোহাম্মদ শামি ও কুলদ্বীপ যাদব। 

শ্রীলংকা থেকে আছেন থিসারা পেরেরা ও লাসিথ মালিঙ্গা। আফগানিস্তান থেকে আছেন দুই স্পিনার—রশিদ খান ও মুজিব উর রহমান। ১৬ সদস্যের অন্য সদস্য হলেন নেপালের বিস্ময়বালক সন্দ্বীপ লামিচানে। 

এর মধ্যে লোকেশ রাহুল খেলবেন এক ম্যাচ। আর বিরাট কোহলির অংশগ্রহণ এখনো নিশ্চিত করা হয়নি। 

এশিয়া একাদশ স্কোয়াড: লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, তামিম ইকবাল, বিরাট কোহলি, লিটন দাস, রিশাভ পান্ট, মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, সন্দ্বীপ লামিচানে, লাসিথ মালিঙ্গা, মোহাম্মদ শামি, কুলদ্বীপ যাদব, মুজিব উর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। 

ডেইলি বাংলাদেশ/এম