Alexa এরিকসেনের মূল্য মাত্র ২৫ মিলিয়ন!

এরিকসেনের মূল্য মাত্র ২৫ মিলিয়ন!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৩৮ ১২ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেনকে কে না চেনে! বিশ্বের সেরা মিডফিল্ডারদের মধ্যে একজন তিনি। বর্তমান ট্রান্সফার মার্কেটের বিচারে তার দাম হওয়ার কথা আকাশচুম্বী। তাকে দলে টানতে ব্যাংক ব্যালেন্সে টান পড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না। কিন্তু সেই এরিকসেনকে আসছে জানুয়ারিতে নাকি মাত্র ২৫ মিলিয়ন ইউরোতেই পেয়ে যাবে রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ পত্রিকা মার্কা ও এএসের সূত্রানুসারে এমন চুক্তির ব্যাপারে ঘোষণা আসতে পারে খুব শীঘ্রই। তবে এরিকসেনের ক্লাব টটেনহ্যামের বসের কাছ থেকে এতো কম মূল্যে খেলোয়াড় কেনার খবর বিশ্বাস করা কঠিন। সবই নাকি সম্ভব হচ্ছে এরিকসেনের গোঁয়ার্তুমির জন্য। এই মিডফিল্ডারের সঙ্গে টটেনহামের চুক্তির মেয়াদ আর মাত্র ৯ মাস। তিনি চাইলে জানুয়ারিতেই যে কোনো দলের সঙ্গে চুক্তিতে যেতে পারবেন। 

টটেনহামে ছয় বছর কাটানো এরিকসেনের প্রথম পছন্দ রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটিও এই মিডফিল্ডারকে দলে চাইছে বহুদিন ধরে। ফলে চাওয়া পাওয়া মিলিয়ে জানুয়ারিতেই দল পরিবর্তন করতে তিনি। 

দলবদলের মৌসুম শেষে রিয়ালের মিডফিল্ডে ভালো খেলোয়াড়ের অভাব স্পষ্ট। চোটের কারণে মদরিচ ও ভালভার্দেকে নিয়মিত পাচ্ছেন না তিনি। ক্রুসও চোটে পড়েছেন নতুন করে। টটেনহামও বিপদে পড়েছে এরিকসেনকে নিয়ে। লেভি জোড় করেও তাকে নতুন চুক্তিতে রাজি করাতে পারছেন না। যার প্রভাব দেখা যাচ্ছে এরিকসেনের পারফরম্যান্সে। তিনবার চুক্তির প্রস্তাবেও এরিকসেনের মন গলাতে পারেনি টটেনহাম। ফলে ক্লাব ছাড়ার ব্যাপার অনেকটাই নিশ্চিত।

এরিকসেন কোনোভাবেই রাজি না হওয়ায় হার মেনে নিয়েছেন লেভি। জুলাইয়ে ছাড়লে কোন টাকা পাবেনা ক্লাব। তাই বিনামূল্যে ছাড়ার চেয়ে অল্প মূল্যে হলেও বিক্রি করে দিতে চাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ। সেটা ২০ বা ২৫ মিলিয়ন ইউরো হলেও চলবে। চুক্তির শেষ বছরে থাকায় এর আগে টনি ক্রুসকেও এভাবে কম মূল্যে দলে টেনেছিল রিয়াল। 

অবস্থাদৃষ্টে মনে হতেই পারে, রিয়াল যেনো এমন সুযোগের অভাবেই থাকে! 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ