Alexa এরশাদের অবস্থা অপরিবর্তিত, উন্নতির আশা চিকিৎসকদের

এরশাদের অবস্থা অপরিবর্তিত, উন্নতির আশা চিকিৎসকদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৬ ১০ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের জানিয়েছেন, গেল ৩ থেকে ৪ দিন ধরে সাবেক রাষ্ট্রপতি, সংসদের বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা সার্বিকভাবে অপরিবর্তিত আছে। 

তিনি বলেন, কোনো কোনো ক্ষেত্রে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে, আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি হয়েছে। এভাবে ৭ থেকে ৮ দিন তার শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকলে ধীরে ধীরে উন্নতির আশা করছেন চিকিৎসকরা।

বুধবার দুপুর ১টায় রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে সাংবাদিকদের জানানোর সময় জি এম কাদের এসব কথা বলেন। 

তিনি বলেন, পল্লীবন্ধুকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। আজ বেলা সাড়ে ১১টার দিকে ডাকা হলে তিনি চোখ মেলতে চেষ্টা করেছেন। তিনি বলেন, রক্তচাপ এবং অক্সিজেন গ্রহণ স্বাভাবিক আছে, ফুসফুসের সংক্রমণ কমেছে। কিন্তু কিডনি পুরোপুরি কাজ না করায় পল্লীবন্ধুকে ডায়ালাইসিস দেয়া হচ্ছে। হেমো ডায়া ফিল্টারেশনের মাধ্যমে পল্লীবন্ধুর রক্তের বর্জ বের করা হচ্ছে এবং হেমো ডায়া পারফিউশনের মাধ্যমে তার সংক্রমণ অনেকাংশে নিয়ন্ত্রণ করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় বিদেশে নেয়া ঝুঁকিপূর্ণ মনে করেছেন। এছাড়া সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকরা  বোর্ড গঠন করে এবং বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে এরশাদের চিকিৎসা দিচ্ছেন। 

সিএমএইচ এর চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে গোলাম মোহাম্মদ কাদের বলেন, সিএমএইচ-এ হুসেইন মুহম্মদ এরশাদের বিশ্বমানের চিকিৎসা চলছে। 

এ সময় উপস্থিত ছিলেন- পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম আব্দুল মান্নান, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, মো. আজম খান, এটিইউ তাজ রহমান, খালেদ আখতার, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা মো. সেলিম উদ্দিন, মেজর (অব.) আশরাফ উদ দৌলা, ড. নুরুল আজহার, মাহমুদুর রহমান মাহমুদ, ভাইস চেয়ারম্যান- নুরুল ইসলাম নুরু, শফিকুল ইসলাম শফিক, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম ওমর, হাসিবুল ইসলাম জয়, সম্পাদক মণ্ডলীর মো. ইসাহাক ভূঁইয়া, জসীম উদ্দিন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, মো. হেলাল উদ্দিন, সুলতান মাহমুদ, শাহজাহান মনসুর, এম এ রাজ্জাক খান, মো. হুমায়ন খান, মো. গোলাম মোস্তফা, আবু সাঈদ স্বপন, আহাদ চৌধুরী শাহীন, মোস্তফা আল মাহমুদ, কেন্দ্রীয় নেতা মো. শামছুল হুদা, এম এ সালাম, অ্যাডভোকেট আব্দুল কাইয়ুম, মিজানুর রহমান দুলাল, মো. জাকির হোসেন মৃধা, মামুনুর রহমান, আনোয়ার হোসেন তোতা, ছাত্রসমাজের সদস্য সচিব- ফয়সাল দিদার দীপু।

ডেলি বাংলাদেশ/এস.আর/এসআই