Alexa চকরিয়ায় এমপির নেতৃত্বে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান

চকরিয়ায় এমপির নেতৃত্বে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫২ ১৮ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:৫৭ ১৮ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চকরিয়া পৌরশহরকে যানজট ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে অভিযানে নেমেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি জাফর আলম। শনিবার সকালে চিরিংগা পৌরশহরে এ অভিযান চালানো হয়।

চকরিয়ার ইউএনও ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, পৌরশহরকে যানজটমুক্ত এবং পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এ অভিযান চালানো হয়। 

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় এমপি জাফর আলম, পৌর মেয়র মো. আলমগীর চৌধুরী, থানার ওসি হাবিবুর রহমান, এসআই (তদন্ত) মো. শফিকুল আলম চৌধুরী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। 

তিনি আরো বলেন, সড়কে অবৈধভাবে পাকিং করে যানজট সৃষ্টি করায় ম্যাজিক গাড়ি, সিএনজি, টমটম এবং সড়কের ওপর পণ্য রাখার দায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে ২৭ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চকরিয়া-পেকুয়া আসনের এমপি জাফর আলম বলেন, চকরিয়াকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন এবং যানজটমুক্ত শহর হিসেবে গড়ে তুলতে প্রশাসনের সার্বিক সহায়তায় কাজ করে যাচ্ছি। পৌরশহরে প্রাণকেন্দ্র চিরিংগা স্টেশনে যাতে যানজট সৃষ্টি না হয় সেজন্য মেয়র থাকাকালে আধুনিক সুবিধা দিয়ে বাস টামিনাল নির্মাণ করেছি। কিন্তু কিছু অসাধু বাস কাউন্টার মালিক নিদিষ্ট বাস টার্মিনালে কাউন্টার বন্ধ করে তারা চিরিংগা পৌরশহরে কাউন্টার খুলে বসেছে। তাদেরকে বার বার সময় দেয়ার পরও তারা কথা রাখেনি। তাই বাধ্য হয়ে  ইউএনও, পৌর মেয়র. ওসিসহ সবাইকে নিয়ে উচ্ছেদ অভিযানে অভিযানে নেমেছি।

তিনি আরো বলেন, কোনো অবস্থাতেই পৌরশহরে যানজট সৃষ্টি করা যাবে না। সঙ্গে সঙ্গে সবাইকে নিজ নিজ দায়িত্ববোধ থেকে শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ভূমিকা রাখতে হবে। 

ডেইলি বাংলাদেশ/এমকে