Alexa এমন হারে হতাশ নন অস্ট্রেলিয়া অধিনায়ক

এমন হারে হতাশ নন অস্ট্রেলিয়া অধিনায়ক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:২০ ১২ জুলাই ২০১৯  

পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। লিগ পর্বে ইংল্যান্ডকে অনায়াসে হারিয়ে দিয়েছিল তারা। অথচ দ্বিতীয় সেমিফাইনালে ৮ উইকেটে হেরে এখানেই বিশ্বকাপ মিশন শেষ করতে হচ্ছে অজিদের। দলটির অধিনায়ক অ্যারন ফিঞ্চ অবশ্য হতাশ হচ্ছেন না তাতে। ইতিবাচকতা খুঁজে নিচ্ছেন এখান থেকে।

অবশ্য কৃতিত্ব নিতেই পারে এই অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার টেম্পারিং ইস্যুতে এক বছরের মতো নিষিদ্ধ ছিলেন। সেই অজিরাই নানা উত্থান পতনের পর ঘুরে দাঁড়িয়েছে বিশ্বকাপের আগে দিয়ে। তাই হতাশাবাদীদের দলে থাকছেন না অ্যারন ফিঞ্চ, ‘বিশ্বকাপের এই ক্যাম্পেইনে ইতিবাচক খুঁজে নেয়ার মতো অনেক কিছু আছে। ইংল্যান্ডে সবশেষ যেমনটি ছিলাম তার থেকে অনেক দূরে এগিয়েছি। শেষ ৬ মাসে যদি দেখেন তাহলে আমাদের দলটা অনেক কিছুই দেখিয়েছে। তবে এটা সত্যি কষ্টতো হয়।

ইংল্যান্ডের পেস আক্রমণে শুরুতেই ধস নামে টপ অর্ডারে। ডাক মেরে ফিরে গেছেন স্বয়ং ফিঞ্চ। ওয়ার্নার, একাদশে নতুন সুযোগ পাওয়া পিটার হ্যান্ডসকম্বও ফিরে গেছেন দ্রুত। ১৪ রানে ৩ উইকেট পড়ে যাওয়া সেই পরিস্থিতি নিয়ে অজি অধিনায়কের মূল্যায়ন, পুরোপুরি পরাস্ত হয়েছি। ওরা বল হাতে যেভাবে মোমেন্টাম গড়ে নিয়েছে, সেটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে।

ইংলিশ পেসারদেরও কৃতিত্ব দিলেন ফিঞ্চ। তিনি মনে করেন, ওরা শুরুটা যেভাবে করেছে তাতে আমাদের জন্য ঘুরে দাঁড়ানো কষ্টকর ছিল। ওরা স্টাম্প লক্ষ্য করে দুর্দান্ত বল করেছে। লেন্থও ছিল অসাধারণ। তারা এক কথায় দারুণ ছিল আজ, আধিপত্য বিস্তার করে খেলেছে। তবে এটা সত্যি যেভাবে আমরা চেয়েছিলাম, সেভাবে হয়নি।

ডেইলি বাংলাদেশ/আরএ