Alexa এভারটনকে বিধ্বস্ত করে লিভারপুলের নতুন রেকর্ড

এভারটনকে বিধ্বস্ত করে লিভারপুলের নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৫৬ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১১:৫৭ ৫ ডিসেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

লিভারপুলকে থামানো যেনো দিন দিন কঠিন হয়ে যাচ্ছে। একের পর এক ম্যাচ জিতে নিজেদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যাচ্ছে তারা। এবার এভারটনের বিপক্ষে গুনে গুনে পাঁচ গোল দিয়ে আরেকবার বড় জয় ছিনিয়ে আনলো সালাহ-ভার্জিলের লিভারপুল। এই জয়ে নতুন এক রেকর্ডও করেছে তারা।

ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যায় ক্লপের শিষ্যরা। গোলবন্যার সূচনা করেন ওরিগি। ষষ্ঠ মিনিটের পর একত্রিশতম মিনিটেও গোল করেন তিনি। মাঝে ১৭তম মিনিটে দলকে এগিয়ে নেন জার্দান শাকিরি। ২১ মিনিটে এভারটন একটি গোল শোধ করে।

প্রথমার্ধের শেষ ৪ মিনিটে দুই দলই একটি করে গোল করে। লিভারপুলের সাদিও মানে স্কোরশিটে নাম লেখানোর পরেই এভারটনের রিচার্লিসন ব্যবধান কমান। ৪-২ ব্যবধানে বিরতিতে যায় দুই দল। 

দ্বিতীয়ার্ধে সে তুলনায় বলতে গেলে গোলখরা দেখেছে দর্শকরা। তবে আক্রমণ-পাল্টা আক্রমনে দারুণ ম্যাচ ছিল এটি। ৯০ মিনিটে গোল করে এভারটনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন উইজনালদুম।  

চলতি প্রিমিয়ার লিগের ১৫ ম্যাচে এটি অলরেডদের ১৪তম জয়। এই জয়ে টানা অপরাজিত ম্যাচের রেকর্ডও ভেঙ্গেছে তারা। এতদিন ক্লাবের ইতিহাসে টানা অপরাজিত থাকার সর্বকালীন রেকর্ড ছিল ৩১ ম্যাচ। ক্লপের দল ৩১ বছরের এ রেকর্ড ভেঙে নতুন করে লিখিয়েছে নিজেদের নাম। 

এই জয়ে ১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষস্থান আরো মজবুত করলো লিভারপুল।

ডেইলি বাংলাদেশ/এএল