Alexa এবার সিলেটেও উবার

এবার সিলেটেও উবার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০০ ১১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ২০:৫৩ ১১ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আজ সোমবার থেকে সিলেটে যাত্রা শুরু করল বিশ্বের সবচেয়ে বড় অ্যাপভিত্তিক পরিবহন সেবা প্রতিষ্ঠান উবার। ‘বাংলাদেশের লন্ডন’ খ্যাত সিলেট নগরবাসীর জন্য সবচেয়ে জনপ্রিয় সার্ভিস উবার মটো এ সেবা নিয়ে এল।

সোমবার উবারের সাউথ এশিয়ার হেড অব সিটিজ প্রভজিৎ সিং এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেশের তৃতীয় শহর হিসেবে সিলেটে যাত্রা শুরু করায় আমরা উচ্ছ্বসিত। সিলেটবাসীর জীবিকার সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থা নির্বিঘ্ন করতে আমরা সচেষ্ট থাকব।

প্রভজিৎ সিং বলেন, যেখানে গাড়ির গতি ঘণ্টায় গড়ে ১১ থেকে ১২ কিলোমিটার সেখানে ঘণ্টায় গড়ে ১৬ থেকে ১৭ কিলোমিটার গতিতে চলতে পারার কারণে উবার মটো যাতায়াতের জন্য অন্যতম মাধ্যম হিসেবে নিজের স্থান তৈরি করে নিয়েছে। শহরের ভেতরে যাতায়াতের ক্ষেত্রে উবার মটো আরো সুবিধাজনক ও অন্যতম দ্রুত মাধ্যম হিসেবে কাজ করবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদেরকে অনুপ্রাণিত করে চলেছে। শহরের পারিপার্শ্বিকতার সঙ্গে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার এক অভিনব সুযোগ পাচ্ছি উবারে।

গত বছর বাংলাদেশকে নিজেদের সবচেয়ে বড় ‘মটো মার্কেট’ ঘোষণা দেয় বিশ্বজুড়ে অন ডিমান্ড রাইডশেয়ারিং পরিচালনাকারী প্রতিষ্ঠান উবার। প্রতিষ্ঠানটির সবচেয়ে বড় মটো মার্কেটের লিস্টে বাংলাদেশের পরেই রয়েছে ভারত ও মিসরের অবস্থান।

২০১৮ সালের নভেম্বর পর্যন্ত হালনাগাদ তথ্যমতে, ১ লাখেরও বেশি চালক ও সপ্তাহে প্রায় আড়াই হাজার নতুন চালক উবারে সাইন আপ করেছে। এর ভিত্তিতে চলতি বছরে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে বলে ধারণা করা করা হচ্ছে।

ঢাকা ও চট্টগ্রামে গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে উবার রাইড পাওয়া যায় এবং উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করে থাকেন।

ডেইলি বাংলাদেশ/এসআইএস

Best Electronics
Best Electronics