এবার কি সত্যি বার্সা ছাড়ছেন মেসি?

এবার কি সত্যি বার্সা ছাড়ছেন মেসি?

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৬ ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১৫:১১ ১৫ আগস্ট ২০২০

লিওনেল মেসি

লিওনেল মেসি

বায়ার্ন মিউনিখের বিপক্ষে শুক্রবার রাতের হারটা কিছুতেই মেনে নিতে পারছেন না বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। আগামী বছরই এই ক্লাবের সঙ্গে তার চুক্তি শেষ হচ্ছে। এমতাবস্থায় দলে আশু কিছু পরিবর্তন না হলে এই আর্জেন্টাইন তারকা দীর্ঘদিনের ক্লাব ছেড়ে যেতে পারেন বলে জানিয়েছেন রিও ফার্দিনান্দ।

ম্যাচের আগে বার্সেলোনাকে বিশ্বের সেরা দল বলে আখ্যা দিয়েছিলেন আর্তুরো ভিদাল। তবে এই মিডফিল্ডারসহ পুরো দলের ওপরই বুলডোজার চালিয়েছে বায়ার্ন। ৮-২ গোলে জয় তুলে নিয়েছে বাভারিয়ানরা। 

ম্যাচ হারার পরপরই বার্সেলোনায় প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ ইঙ্গিত দিয়েছেন, বড় কিছু পরিবর্তন আসতে চলেছে বার্সেলোনায়। তবে দলের ভালোর জন্য প্রয়োজনীয় পরিবর্তন না এলে বার্সার সঙ্গে মেসির চুক্তি নবায়ন না করার সম্ভাবনাই বেশি। 

পরিবর্তন এলেও দল পুনর্গঠনের মতো সময় পর্যন্ত মেসির বার্সেলোনায় থাকার ধৈর্য আছে কি না এ বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন সাবেক ম্যান ইউ ডিফেন্ডার রিও ফার্দিনান্দ। বিটি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমার প্রশ্ন হচ্ছে মেসি এখন কী ভাবছেন? ক্লাব যে পারফরম্যান্স প্রদর্শন করেছে এতে তার মান এবং ইউরোপের অন্যান্য দলের তুলনায় বার্সেলোনার মান সম্পর্কে মেসি অবশ্যই ভাববে।

ফার্দিনান্দ আরো বলেন, এখন কি তার (মেসি) বসে থেকে অপেক্ষা করার সময় আছে? জীবনে ফুটবল খুব দ্রুত আসে এবং যায়। কাজেই আমার মনে হয় আগামী দুই বছর তার এমন কোনো ক্লাবে যাওয়া উচিত যেখানে সে তার প্রতিভা তুলে ধরতে পারবে। হয়তো মেসিও এখন বার্সা ছাড়ার কথাই ভাববে। 

ডেইলি বাংলাদেশ/এএল