এবার করোনাভাইরাসের থাবায় আক্রান্ত ইসরায়েলি নারী 

এবার করোনাভাইরাসের থাবায় আক্রান্ত ইসরায়েলি নারী 

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫৭ ২১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৯:০৫ ২১ ফেব্রুয়ারি ২০২০

ডায়মণ্ড পিন্স। এ প্রমোদতরীতে করোনায় আক্রান্ত হন ইসরায়েলি নারী

ডায়মণ্ড পিন্স। এ প্রমোদতরীতে করোনায় আক্রান্ত হন ইসরায়েলি নারী

বিদেশে ভ্রমণ করা প্রমোদতরীতে থাকা এক ইসরায়েলি নারীর শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। শুক্রবার দেশে ফেরার পর পরীক্ষার মাধ্যমে তার শরীরে ভাইরাসটি শনাক্ত হয়।-খবর রয়টার্সের।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে রয়টার্স জানায়, বিদেশে চলা ডায়মণ্ড প্রমোদতরীর ১১ ইসরায়েলি যাত্রীকে ফিরিয়ে আনা হয়েছে। ওই প্রমোদতরীতে তিন হাজার ৭০০ জন যাত্রী ছিলেন। যারা জাপানের ইয়োকোহামাতে ৩ ফেব্রুয়ারি থেকে বন্দি ছিলেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ওই প্রাপ্ত বয়স্ক নারীকে তেল হাশহোমারের সেবা মেডিকেল সেন্টারে আলাদা রেখে চিকিৎসা দেয়া হয়েছে।

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতে জানানো হয়, মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ল্যাবরটরিতে পরীক্ষার সময় এক নারীর শরীরের করোনাভাইরাস পজেটিভ আসে। তবে বাকিদের শরীরের নেগেটিভ আসে। তবুও তাদের বন্দি রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে।

এর আগে ইসরায়ের মেগান ডেভিড আদম অ্যাম্বুলেন্সের ডেপুটি মুখপাত্র নাদাভ মাতাজনার বলেন, একটি প্রাইভেট বিমানে জাপান থেকে ১১ ইসরায়েলিকে দেশের বেন গুরিয়ান বিমানবন্দরে আনা হয়। সেখানে তারা কোনো কিছু স্পর্শ করতে পারেনি। তবে সবাইকে সুস্থ দেখাচ্ছিল। ১১ জনের সঙ্গে কথা হয়েছে। তাদের মাঝে জ্বর বা করোনাভাইরাসের কোনো লক্ষণ দেখা যায়নি।

এদিকে অ্যাম্বুলেন্স সার্ভিস ও হাসপাতালের প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, যাত্রীরা জেট মাস্ক ও সুরক্ষা কাপড় করে হাঁটছিলেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ