Alexa তিন ডাক্তারের বিরুদ্ধে যৌন হয়রানির তদন্তে কমিটি

তিন ডাক্তারের বিরুদ্ধে যৌন হয়রানির তদন্তে কমিটি

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:১৪ ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৩:২৬ ১৮ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের (এফডিএমসি) তিন ডাক্তারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে পাঁচজনকে সদস্য করা হয়েছে। 

কলেজের অধ্যক্ষ মো. জহিরুল ইসলাম মিয়াকে তদন্ত কমিটিতে আহবায়ক করা হয়েছে। কমিটিতে সদস্যরা হলেন- কলেজের পরিচালক মো. মোসলেমউদ্দিন, সার্জারি বিভাগের অধ্যাপক মো. জে সি সাহা, অধ্যাপক মো. নাসিরউদ্দিন ও কার্ডিওলজি বিভাগের অধ্যাপক শেখ ইউনুস।

ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজে ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তা মো. হারুন অর রশিদ চানান, কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ফরিদপুর ডায়াবেটিক সমিতির সভাপতি মীর নাসির হোসেন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে তদন্ত কমিটির আহবায়ক ও ওই কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম মিয়া বলেন, সোমবার থেকে কমিটি আনুষ্ঠানিকভাবে তদন্তের কাজ শুরু করবে। তদন্তে সাবেক ছাত্রীর অভিযোগ কতটুকু সঙ্গত না অসঙ্গত বের হবে। 

শুক্রবার কলেজের তিন ডাক্তারের বিরুদ্ধ যৌন হয়রানির অভিযোগ তুলে ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন সাবেক এক ছাত্রী। অভিযুক্ত ডাক্তাররা হলেন- ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের রেসিডেনসিয়াল ফিজিশিয়ান ঝিলাম জিয়া, মেডিসিন বিভাগের অধ্যাপক হারুনুর রশীদ ও এন্ডোক্রাইনোলজি ডায়াবেটোলজি বিভাগের সহকারী অধ্যাপক কে এম নাহিদুল হক।

ডেইলি বাংলাদেশ/এমকেএ