এন্ড্রু কিশোরের ছেলে ফিরবেন বৃহস্পতিবার, মেয়ের ফেরা এখনো অনিশ্চিত

এন্ড্রু কিশোরের ছেলে ফিরবেন বৃহস্পতিবার, মেয়ের ফেরা এখনো অনিশ্চিত

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৪ ৭ জুলাই ২০২০   আপডেট: ১৪:২৮ ৭ জুলাই ২০২০

এন্ড্রু কিশোর

এন্ড্রু কিশোর

সদ্যপ্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের ছেলে ও মেয়ে দুজনই অস্ট্রেলিয়ায় পড়াশোনা করছেন। মেয়ে মিনিম এন্ড্রু সংজ্ঞা সিডনিতে গ্রাফিক ডিজাইন আর ছেলে জে এন্ড্রু সপ্তক মেলবোর্নে ফ্যাশন ডিজাইনিংয়ে পড়ছেন। পারিবারিক সুত্রে জানা গেছে, ছেলে-মেয়ে দেশে ফিরলে ১৫ জুলাই শেষকৃত্য সম্পন্ন হবে এই কিংবদন্তীর। 

সব ঠিক থাকলে ৯ জুলাই দেশে ফিরবেন এন্ড্রু কিশোরের ছেলে জে এন্ড্রু সপ্তক। কিন্তু এন্ড্রু কিশোরের মেয়ে মিনিম এন্ড্রু সংজ্ঞা এখনো দেশে ফেরার জন্য টিকেট সংগ্রহ করতে পারেননি। তবে পরিচিতজনের সহযোগিতা নিয়ে দ্রুত দেশে ফেরার চেষ্টা করছেন।

এ বিষয়ে এন্ড্রু কিশোরের শিষ্য মোমিন বিশ্বাস বলেন, দাদার দুই সন্তানের সঙ্গে আমাদের প্রতিনিয়ত কথা হচ্ছে। ছেলে সপ্তক এরই মধ্যে টিকেট ম্যানেজ করেছে। ৯ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে। আর মেয়ে সংজ্ঞা এখনো টিকেট ম্যানেজ করতে পারেনি। যে কারণে তার দেশে ফেরার সময়টা অনিশ্চিত। তবে পরিচিতদের সঙ্গে কথা হচ্ছে। আশা করি, টিকেট পেয়ে যাবে।

মোমিন বিশ্বাস আরো বলেন, আসলে ছেলেমেয়ে দেশে ফেরার আগে দাদাকে সমাহিত করার সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না। প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে, আগামী ১৫ জুলাই সমাহিত করার। তবে পুরো বিষয়টি দাদার ছেলেমেয়ের ওপর নির্ভর করছে। কোনো কারণে তাদের দেশে আসতে দেরি হলে, সে ক্ষেত্রে তারিখ পরিবর্তন করা হবে।

বাংলা গানের কিংবদন্তি সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে সংগীতাঙ্গনে শোকাবহ বিরাজ করছে। দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করে সোমবার সন্ধ্যায় মারা যান বাংলা চলচ্চিত্রের প্লেব্যাক সম্রাট। তার মৃত্যুতে বিভিন্ন অঙ্গনের তারকা থেকে শুরু করে শোক জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

এন্ড্রু কিশোরের শেষ ইচ্ছে ছিল, মায়ের পাশে যেন তাকে সমাধিস্থ করা হয়। তার ইচ্ছে অনুযায়ী মায়ের পাশে সমাহিত করা হবে বলে এর আগে জানিয়েছেন প্রয়াতের ভগ্নিপতি ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস।

ডেইলি বাংলাদেশ/এনএ