এন্ড্রু কিশোরকে নিয়ে শাকিব খানের স্মৃতিচারণ

এন্ড্রু কিশোরকে নিয়ে শাকিব খানের স্মৃতিচারণ

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:৩৪ ৭ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশ বরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন। রাজশাহীর একটি বেসরকারি হাসপাতালে সোমবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ক্যানসারের সঙ্গে দীর্ঘদিন যুদ্ধ করে হেরে যান এই কিংবদন্তি।

তিনি দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগে ছিলেন। মৃত্যকালে তিনি এক ছেলে জে এন্ড্রু সপ্তক ও এক মেয়ে মিনিম এন্ড্রু সংজ্ঞাসহ অসংখ্য গুগাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিনেমার অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়ে গেছেন তিনি। নায়করাজ রাজ্জাক থেকে শুরু করে সোহেল রানা, জাফর ইকবাল, ইলিয়াস কাঞ্চন, সালমান শাহ, ওমর সানীসহ এই প্রজন্মের নায়করাও প্রয়াত কিংবদন্তি শিল্পীর কণ্ঠে ঠোঁট মিলিয়েছেন।

হালের শীর্ষ নায়ক শাকিব খানও ঠোঁট মিলিয়েছেন তার বহু গানে। স্বাভাবিকভাবে প্রিয় এই শিল্পীকে হারিয়ে শোকে কাতর শাকিব খান। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে তাই শাকিব খান তাকে নিয়ে স্মৃতিচারণ করেছেন। তিনি লিখেছেন, দেশবরেণ্য সংগীতশিল্পী, প্লেব্যাক সম্রাট ‌‘এন্ড্রু কিশোর’ এর মৃত্যুর মাধ্যমে বাংলাদেশের সংগীত আরো একজন লিজেন্ডকে হারালো। এই ক্ষতি কখনোই পূরণ হওয়ার নয়। যেখানেই থাকবেন ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার ভয়েস। এমন গুণীজনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

এন্ড্রু কিশোর জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙের ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান, ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা, সবাই তো ভালোবাসা চায় প্রভৃতি। দেশ-বিদেশের সুনামের পাশাপাশি তিনি সম্মানও পেয়েছেন। বাংলা চলচ্চিত্রের গানে অবদানের জন্য তিনি আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

ডেইলি বাংলাদেশ/টিএএস