এখনো এশিয়া কাপ বাতিল হয়নি: পিসিবি

এখনো এশিয়া কাপ বাতিল হয়নি: পিসিবি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৭ ৯ জুলাই ২০২০   আপডেট: ১১:৪৮ ৯ জুলাই ২০২০

এশিয়া কাপের ট্রফি

এশিয়া কাপের ট্রফি

বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী বলেছেন, এবারের এশিয়া কাপ বাতিল করা হয়েছে। তবে আসন্ন এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে, এখনো এশিয়া কাপ বাতিল করা হয়নি। এমনকি গাঙ্গুলীর মন্তব্যকে ভিত্তিহীন বলে দাবি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

পিসিবির তরফ থেকে বলা হয়েছে, এখনো এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তরফ থেকে কোনো বার্তা দেয়া হয়নি। এশিয়া কাপের ভাগ্য চূড়ান্তের জন্য কোনো সভাও অনুষ্ঠিত হয়নি। ফলে এশিয়া কাপ বাতিলের প্রশ্নই আসে না।

এছাড়া এসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন বর্তমানে ইংল্যান্ডে চিকিৎসাধীন আছেন। এশিয়া কাপের ব্যাপারে একমাত্র তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারবেন। 

এ ব্যাপারে দেশের এক গণমাধ্যমকে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, ‘আনুষ্ঠানিকভাবে এখনো এটি নিয়ে কিছু শুনিনি। বিসিবি সভাপতি এখন লন্ডনে আছেন। আজ তার অপারেশন হওয়ার কথা। এ মুহূর্তে তার সঙ্গে কথা বলার কোনো সুযোগ নেই। তবে টুর্নামেন্টটা এ বছর যথা সময়ে আয়োজন নিয়ে যথেষ্ট সংশয় আছে এটা আমরাও শুনেছি।’

পিসিবির মিডিয়া প্রধান সামিউল হাসানও একই কথা বলেছেন। তিনি বলেন, ‘সৌরভ গাঙ্গুলী যে বক্তব্য দিয়েছেন সেটা এই টুর্নামেন্টে কোন প্রভাব ফেলবে না। এশিয়া কাপের সিদ্ধান্ত শুধুমাত্র এসিসি নেবে। ঘোষণাটা একমাত্র এসিসি প্রধান নাজমুল হাসান পাপনই দিতে পারেন। আমার জানা মতে, এখনো আগামী এসিসি বৈঠকের দিনক্ষণ নির্ধারণ হয়নি। ফলে বলা যায়, এখনো এশিয়া কাপ বাতিল হয়নি।’

ডেইলি বাংলাদেশ/এএল