Alexa এক ম্যাচে খেলেই আয় প্রায় সাড়ে আট কোটি! 

এক ম্যাচে খেলেই আয় প্রায় সাড়ে আট কোটি! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:১০ ৮ নভেম্বর ২০১৯  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ক্রিকেটকে বলা হয় রাজার খেলা। ব্যাট-বলের লড়াইয়ে ব্যয় যেমন বেশি, ক্রিকেটারদের আয়েরও সুযোগ থাকে বেশি। তবে আইপিএলের ক্ষেত্রে কথাটা একটু বেশিই সত্য। এই যেমন বরুণ নামের এক খেলোয়াড় গেলো আসরে এক ম্যাচ খেলেই পেয়েছেন প্রায় সাড়ে আট কোটি টাকা!

ক্রিকেট বিশ্বে তুমুল জনপ্রিয় ক্রিকেট লিগ হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএল। দলের জন্য খেলোয়াড় নির্বাচনে বরাবরই বেশ সতর্ক থাকে ফ্র্যাঞ্চাইজি মালিকরা। পছন্দের খেলোয়াড়কে দলে টানতে টাকা খরচে পিছপা হন না কেউই। ফলে কোনো কোনো ক্রিকেটারের আকাশছোঁয়া মূল্য দেখা যায়।

সাধারণত ভারতের জাতীয় দলে খেলা ক্রিকেটারদের দামই বেশি দেখা যায়। এছাড়া বিশেষ কিছু বিদেশী খেলোয়াড়ের ক্ষেত্রেও এমন দাম ওঠে। মাঝে মাঝে যে ব্যতিক্রম হয়না তা কিন্তু নয়। কখনো দেখা যায় ভারতের অচেনা কোনো ক্রিকেটারের দামও ওঠে আকাশছোঁয়া।

বরুণ চক্রবর্তীর ক্ষেত্রেও হয়েছে এমন কিছুই। ভারতের কর্নাটকের ছোট শহর বিদারে ১৯৯১ সালে তার জন্ম। নিম্ন মধ্যবিত্ত পরিবারের বরুণের আবির্ভাব অনেকটা ধূমকেতুর মতোই। ২০১৯ মৌসুমে পাঞ্জাবের নজরে পরে যান রহস্যময় এ স্পিনার। সেবার তাকে ৮ কোটি ৪০ লাখ টাকায় দলে ভেড়ায় ফ্র্যাঞ্চাইজিটি।

গ্রুপপর্বে পাঞ্জাব ১৪টি ম্যাচ খেললেও বরুণ খুব একটা সুযোগ পান নি। খেলেছেন সর্বসাকুল্যে মাত্র এক ম্যাচ। তবে চুক্তি হিসেবে প্রায় সাড়ে আট কোটি টাকাই পান তিনি। ফলে বলা যায় মাত্র এক ম্যাচ খেলেই তিনি এই টাকা আয় করেছেন।

বর্তমানে বেশ স্বচ্ছল অবস্থায় চলছে বরুণের পরিবার। ভাগ্য কখন কাকে উপরে উঠিয়ে দেয় তার একটা প্রমাণই যেন হয়ে আছেন এ ক্রিকেটার। 

ডেইলি বাংলাদেশ/এএল