এক ম্যাচের জন্য নিষিদ্ধ দিবালা

এক ম্যাচের জন্য নিষিদ্ধ দিবালা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:০২ ৬ জুলাই ২০২০  

পাওলো দিবালা

পাওলো দিবালা

ইতালিয়ান সিরি আ’তে মঙ্গলবার এসি মিলানের বিপক্ষে নামবে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। তবে এ ম্যাচের আগে দুঃসংবাদ পেয়েছে দলটি। গুরুত্বপূর্ণ এই ম্যাচে নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা। এছাড়া অভিন্ন কারণে রক্ষণভাগের খেলোয়াড় ম্যাথিউস ডি লিখটকেও পাচ্ছে না জুভরা। 

সিরি আ’য় শনিবারের ম্যাচে নগরপ্রতিদ্বন্দ্বী তোরিনোর বিপক্ষে ৪-১ গোলে জয় পেয়েছে জুভেন্টাস। এই ম্যাচে মৌসুমে নিজেদের পঞ্চম হলুদ কার্ড দেখেন দিবালা ও ডি লিখট। ফুটবল ইতালিয়া জানিয়েছে, লিগের নিয়ম অনুযায়ী কার্ডের কোটা পূরণ হওয়ায় তারা দুজন পরের ম্যাচে নিষিদ্ধ থাকবেন।

এর ফলে সান সিরোতে হতে যাওয়া নিজেদের পরের ম্যাচে জুভ কোচ মাওরিসিও সাররি একাদশের নিয়মিত এই দুই খেলোয়াড়কে পাবেন না।

বর্তমানে দারুণ ফর্মে রয়েছেন দিবালা। লিগের সবশেষ পাঁচ ম্যাচের সবগুলোতেই পেয়েছেন গোলের দেখা। এছাড়া নেদারল্যান্ডসের তরুণ সেন্টার-ব্যাক ডি লিখটও নিজেকে দারুণভাবে প্রমাণ করে চলেছেন। চলতি লিগে ২৪ ম্যাচ খেলেছেন তিনি। এর মাঝে শুরুর একাদশে ছিলেন ২১ ম্যাচে।

সিরি আ’র টানা নবম লিগ জয়ের পথে অনেকটা এগিয়ে আছে জুভেন্টাস। ৩০ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে দলটির পয়েন্ট ৭৫। অন্যদিকে তাদের থেকে ৭ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে লাৎসিও। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে এসি মিলান।

ডেইলি বাংলাদেশ/এএল