এক মাসের মধ্যে সরকারি বাংলো ছাড়তে প্রিয়াঙ্কাকে মোদির নির্দেশ

এক মাসের মধ্যে সরকারি বাংলো ছাড়তে প্রিয়াঙ্কাকে মোদির নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৪৩ ১ জুলাই ২০২০   আপডেট: ২১:৫০ ১ জুলাই ২০২০

ছবি: প্রিয়াঙ্কা গান্ধি

ছবি: প্রিয়াঙ্কা গান্ধি

ভারতের প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেস ও ক্ষমতাসীন বিজেপি’র মধ্যকার রাজনৈতিক দ্বন্দ্ব নতুন রূপ নিতে শুরু করেছে। কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধির কন্যা প্রিয়াঙ্কা গান্ধিকে নিজের সরকারি বাংলো ছেড়ে দেয়ার জন্য নির্দেশ দিয়েছে মোদি সরকার। এছাড়া এ কাজ সম্পন্ন করতে বেঁধে দেয়া হয়েছে এক মাসের সময়সীমাও।

নয়া দিল্লিতে প্রিয়াঙ্কা গান্ধির নামে একটি সরকারি বাংলো নথিভুক্ত রয়েছে। আগামী ১ আগস্টের মধ্যে প্রিয়াঙ্কাকে এই বাংলো খালি করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। দিল্লির ৩৫, লোধি এস্টেটের এই বাংলোটি প্রিয়াঙ্কার নামে থাকলেও, সেই নাম আপাতত সরকার সরাতে চাইছে বাংলো থেকে।

১৯৯৭ সাল থেকে দিল্লির এই লোধি এস্টেট বাংলোতে থাকছেন প্রিয়াঙ্কা। যে সময় থেকে তিনি সেখানে রয়েছেন, সেই সময় প্রিয়াঙ্কা রাজনীতিতে পদার্পণ করেননি। ফলে সেসময় তিনি বিধায়ক, সাংসদ বা দলীয় নেত্রী হিসেবেও কোনো পদে ছিলেন না।

তবে সেই সময় প্রিয়াঙ্কার নাম স্পেশ্যাল প্রাইভেট প্রোটেকশন গ্রুপে ছিল। আর সেই সূত্রে বাংলোয় বসবাস করছিলেন তিনি। সরকারি নিয়ম অনুযায়ী, কোনো সরকারী পদের বাইরে থাকা কেউ কেবলমাত্র স্পেশ্যাল প্রাইভেট প্রোটেকশন গ্রুপে থাকলেই এই বাংলোর অধিকার পেতে পারেন।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/মাহাদী