স্বামী-স্ত্রীর নতুন যাত্রা, মাকে ফিরে পেল শিশু

স্বামী-স্ত্রীর নতুন যাত্রা, মাকে ফিরে পেল শিশু

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২২:০১ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২২:৩২ ২৬ ফেব্রুয়ারি ২০২০

ইউএনও-এর পেছনে স্বামী-স্ত্রী-সন্তান

ইউএনও-এর পেছনে স্বামী-স্ত্রী-সন্তান

সুখি দাম্পত্য জীবনের লক্ষ্যে সংসার পাতেন রেজাউল সরদার ও লিনা আক্তার। বিয়ের বছরখানেক পর এক ছেলের জন্ম হলেই স্বামী-স্ত্রীর মধ্যে শুরু হয় ঝগড়া। সেই ঝগড়া গড়ায় বিবাহ বিচ্ছেদের মুখে। তবে এক মাস অনবরত চেষ্টায় গৌরনদীর ইউএনও ইসরাত জাহানের চেষ্টায় বিবাহ বিচ্ছেদের মুখ থেকে ফিরে এসেছেন ওই দম্পতি। এবার নতুন করে সংসার যাত্রা করছেন তারা।

রেজাউল সরদার বরিশালের গৌরনদীর ধানডোবা গ্রামের মো. আলি সরদারের ছেলে আর লিনা একই গ্রামের আক্কাচ সরদারের মেয়ে।

লিনার স্বজনরা জানান, দুই বছর আগে রেজাউল ও লিনার বিয়ে হয়। বিয়ের এক বছরের মাথায় একটি ছেলে সন্তান তাদের ঘরে জন্ম নেয়। এরপর ছোটখাটো বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া লাগতে থাকে। সেই ঝগড়া থেকে নানা ঘটনা ঘটলে বাবার বাড়িতে চলে যান লিনা। এতে তাদের দাম্পত্য জীবন বিচ্ছেদের মুখে পতিত হয়। তবে লিনা তার সন্তানকে কাছে পেতে চেষ্টা চালিয়ে যান। স্বামীর সঙ্গে যোগাযোগ বন্ধ থাকায় সন্তানকে কাছে পাওয়া বন্ধ হয় লিনার। পরে পুলিশ ও প্রভাবশালীদের দ্বারস্থ হন লিনা। অবশেষে ইউএনও ইসরাত জাহানের কাছে যান।

ইউএনও তার বাসভবনে লিনাকে থাকতে বলে রেজাউলকে খবর দেন। পরে রেজাউল ও লিনার পরিবার নিয়ে বৈঠকে বসেন। দুই পক্ষকে এক মাস ধরে বিষয়টি বুঝাতে থাকেন। অবশেষে বুধবার সকালে সব অভিমান ভুলে স্বামী-স্ত্রী বিবাহ বিচ্ছেদের পথ থেকে ফিরে নতুন করে সংসার করার সিদ্ধান্ত নেন।

লিনা আক্তার বলেন, বাচ্চা ও স্বামীকে পাওয়ার আশা ছেড়েই দিয়েছিলাম। তবে ইউএনও আপার চেষ্টায় স্বামী ও বাচ্চাকে ফিরে পেয়েছি। আপার প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার নেই।

ইউএনও ইসরাত জাহান বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া থেকে সম্পর্কের দূরত্ব সৃষ্টি হয়। যা ছিল অপ্রত্যাশিত। তাদের ভুল ধরিয়ে দেয়ায় আবারো সংসার করতে যাচ্ছেন তারা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ