Alexa এক দশক পর ব্যান্ডের বাইরে গাইলেন টিপু

এক দশক পর ব্যান্ডের বাইরে গাইলেন টিপু

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৩৯ ১৮ আগস্ট ২০১৯  

সাঈদ হাসান টিপু

সাঈদ হাসান টিপু

মাঝরাতে চাঁদ যদি আলো না বিলায়, ছাইড়া গেলাম মাটির পৃথিবী, তুমি ছিলে কাল রাতে, দৃষ্টিরই সীমানায়, স্বপ্নচারিণী- এমন অসংখ্য গান আজো মন ছুঁয়ে যায় শ্রোতাদের। চিরসবুজ এই গানগুলোর কণ্ঠশিল্পী ৯০ দশকের ঝড়তোলা ব্যান্ড ‘অবসকিওর’র ভোকাল সাঈদ হাসান টিপু। এবার এক দশক পর ব্যান্ডের বাইরে গান গাইলেন তিনি।

‘কেনো জড়ালে’ শিরোনামের গানটির সুর ও সংগীতায়োজন করেছেন যুক্তরাষ্ট্রপ্রবাসী রাজীব রহমান। রাজু চৌধুরীর সঙ্গে যৌথভাবে গানটির কথাও লিখেছেন টিপু। সপ্তাহখানেকের মধ্যে রাজীব রহমানের ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে গানটি প্রকাশ করা হবে। 

গানটির প্রসঙ্গে টিপু বলেন, নানা কারণে গত এক দশকে ব্যান্ডের বাইরে গান করা হয়নি। এই গানটি তৈরি করে গাওয়ার জন্য আমার কাছে পাঠায় রাজীব। শোনার পর ভালো লাগে। দুই মাস আগে কণ্ঠ দিই। এরপর চ্যানেল আইয়ের একটি স্টুডিওতে ভিডিওর শুটিং করি। আমার একক গানের ভক্ত যারা গানটি তাদের মনে ধরার মতো।

টিপু আরো জানান, ব্যান্ডের বাইরে তিনি সর্বশেষ গান করেছেন ২০০৯ সালে। সেবার রবীন্দ্রনাথের গান নিয়ে ‘সকলই ফুরালো’ শিরোনামে অ্যালবাম প্রকাশ করেছিলেন। মৌলিক গান নিয়ে তার প্রথম একক ‘একাকী একজন’ প্রকাশিত হয় ১৯৯০ সালে। পরের বছর প্রকাশ পায় তার লোকগানের অ্যালবাম ‘ভবের পাগল’।

ডেইলি বাংলাদেশ/এনএ