এক ডজন গোলে লিগ শুরু করলো কিংসের মেয়েরা

এক ডজন গোলে লিগ শুরু করলো কিংসের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৪ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি : বাফুফে

ছবি : বাফুফে

ফুটবলে এক নয়া নাম বসুন্ধরা কিংস। একেরপর এক চমক দেখিয়ে যাচ্ছেন তারা।  জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে মহিলা ফুটবল লিগে ও শক্তিশালী দল গঠন  করেছে ক্লাবটি। পুরো ম্যাচে দাপট দেখিয়ে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবকে ১২-০ গোলে উড়িয়ে মেয়েদের ফুটবল লিগ শুরু করল সাবিনা-কৃষ্ণা-মৌসুমীতে সাজানো দলটি।

শনিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বসুন্ধরার ১২ গোলের মধ্যে কৃষ্ণা রানী সরকার ৪টি, সাবিনা খাতুন ৩টি, মিশরাত জাহান মৌসুমী ২টি এবং শিউলি আজিম, মারিয়া মান্ডা ও নার্গিস খাতুন ১টি করে গোল করেন।

ম্যাচের শুরুতেই ডি-বক্সের ভেতরে বল পেয়ে নিখুঁত শটে বসুন্ধরাকে এগিয়ে নেন সাবিনা।  পঞ্চম মিনিটে হেডে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা। একাদশ মিনিটে সানজিদা আক্তারের কর্নারে কৃষ্ণার হেডে ব্যবধান আরও বাড়ে।

বিরতির খানিক আগে মৌসুমীর জোড়া গোলে স্কোরলাইন ৫-০ করে বসুন্ধরা। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা সাবিনার বাড়ানো বল কৃষ্ণার পা হয়ে পেয়ে যান মৌসুমী, মাপা শটে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার। এরপর সাবিনার সঙ্গে বল দেওয়া নেওয়া করে নিজের দ্বিতীয় ও ম্যাচের পঞ্চম গোলটি করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে কৃষ্ণার বাড়ানো বলে সাবিনা প্লেসিং শটে স্কোরলাইন ৬-০ করেন। ৫৪তম মিনিটে নিলুফা ইয়াসমিন নীলার আড়াআড়ি ক্রস থেকে হ্যাটট্রিক পূরণ করেন কৃষ্ণা। একটু পর শিউলি আজিম স্পট কিকে ব্যবধান আরও বাড়ান।

৫৯তম মিনিটে ২০ গজ দূর থেকে সাবিনার নেওয়া শট ক্রসবারে লেগে ফিরে। এরপর কৃষ্ণার ক্রস ধরে মারিয়ার বাড়ানো বল জালে জড়িয়ে হ্যাটট্রিক পূরণ করেন সাবিনা।

৭১তম মিনিটে মারিয়ার দূরপাল্লার শট ক্রসবারে লেগে ফিরে। ৮৩তম মিনিটে কর্নারে নার্গিসের হেডে স্কোরলাইন ১০-০ হয়। এরপর মারিয়ার বাঁকানো কর্নার গোলরক্ষকের গ্লাভস হয়ে জালে জড়ায়। গোলমুখ থেকে স্কোরলাইন ১২-০ করেন কৃষ্ণা।

ডেইলি বাংলাদেশ/আরএস