Alexa এক টাকা না দিলেই বন্ধ বিদ্যুৎ সংযোগ

এক টাকা না দিলেই বন্ধ বিদ্যুৎ সংযোগ

শরীফুল ইসলাম, চাঁদপুর ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১০ ২১ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চাঁদপুরে অভিনব ভোগান্তির শিকার হচ্ছেন বিদ্যুতের প্রিপেইড মিটারের গ্রাহকরা। এক টাকা-দুই টাকা বকেয়ার জন্য বন্ধ হচ্ছে মিটার। এতে বিঘ্নিত হচ্ছে সংযোগ।

ভুক্তভোগীরা জানান, চাঁদপুর শহরের নাজিরপাড়া, গুয়াখোলা, প্রফেসরপাড়া, কোড়ালিয়া রোডসহ বিভিন্ন এলাকায় একশ টাকার কম বকেয়া বিলের জন্য হঠাৎ করেই বন্ধ হচ্ছে বিদ্যুতের মিটার সংযোগ। উপায় না পেয়ে গ্রাহক ধরনা দিচ্ছেন বিদ্যুৎ অফিস, কম্পিউটারের দোকান ও ব্যাংকে। এতে এক টাকার বিল পরিশোধে ব্যয় হচ্ছে কয়েকশ টাকা।

চাঁদপুর বিদ্যুৎ বিভাগের তথ্য অনুযায়ী, শহরের নতুন বাজার শাখার আওতায় বিদ্যুতের লাইন রয়েছে দুই হাজার ৯০ কিলোমিটার। পিডিবির ৫৪ হাজার গ্রাহক রয়েছেন। এরমধ্যে ৪৫ হাজার গ্রাহককে প্রিপেইড মিটারের সুবিধা ভোগ করছেন।

গুয়াখোলার বাসিন্দা সিরাজুল ইসলাম বলেন, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে প্রিপেইড মিটার নিয়েছি। তখন থেকেই টাকা রিচার্জ করছি। কিন্তু এতোদিন পর হঠাৎ দেখি এক টাকা-দুই টাকা বকেয়া দেখিয়ে মিটার লক হয়ে যায়। সামান্য এই বকেয়া পরিশোধে পোহাতে হয় অবর্ণনীয় দুর্ভোগ।

চাঁদপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. শাহাদাত হোসেন বলেন, বিদ্যুৎ বিল রাজস্বের অংশ। তাই এক টাকা হলেও আমাদের আদায় করতেই হবে। আগে বড় অংকের টাকা আদায় করা হয়েছে। এখন ধাপে ধাপে ছোট অংকের টাকা আদায় করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর