Alexa এক কেজি চায়ের দাম ৪৮ হাজার টাকা!

এক কেজি চায়ের দাম ৪৮ হাজার টাকা!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০৩ ১৬ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কখনো ভেবেছেন চায়ের এতো দাম হতে পারে? কেমন চা খাচ্ছেন বা কী চা খাচ্ছেন তা নিয়ে যদি একটু নাক উঁচু স্বভাবের হয়ে থাকেন তাহলে আপনার জন্য কাজটা এবার বেশ কঠিনই হয়ে দাঁড়ালো। পৃথিবীর সবচেয়ে দামী চায়ের খবর মিলেছে ভারতে। সেটি হচ্ছে ‘গোল্ডেন ভ্যারাইটি টি’।  এই বিশেষ চায়ের দাম কেজি প্রতি ৩৯ হাজার ভারতীয় রুপি। শুনে অবাক লাগলেও এমনই দাম স্থির হয়েছে নিলামে।

এই বিশেষ চা পাওয়া যায় ভারতের ডিব্রুগড়ের মনোহরী টি এস্টেটে। গোয়াহাটি টি অকশন সেন্টার জানিয়েছে, এই চায়ের দাম সব থেকে বেশি। দার্জিলিংয়ের মকাইবাড়ির চা দামী হলেও, তার দাম কেজি প্রতি প্রায় ১৯ হাজার রুপি ৷ তবে এই চা পাতা তৈরির প্রক্রিয়া বেশ কষ্টসাধ্য বলে জানিয়েছেন মনোহরি চা বাগানের মালিক রঞ্জন লোহিয়া। 

তার তত্বাবধানে এই প্রক্রিয়া সম্পন্ন করেছেন সি কে পবরাসর। তিনি জানিয়েছেন, দিনে মাত্র ৫০ গ্রাম চা পাতাই তৈরি করা সম্ভব। ৩৯ হাজার দর হাঁকিয়ে নিলামে গোল্ডেন ভ্যারাইটি চা কিনেছেন যে ব্যবসায়ী, তিনি বলছেন এই চা যেন অমৃতের সমান। আপাতত তিনি বাক্সবন্দি করেছেন ২কেজি গোল্ডেন ভ্যারাইটি ৷ তবে এত দামের চা বাজারে কবে থেকে চালু হবে বা হলেও কতটা নাগাল পাওয়া যাবে, সেটাই লাখ টাকার প্রশ্ন!

ডেইলি বাংলাদেশ/জেএমএস

Best Electronics
Best Electronics