Alexa এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারী ধরলেন এই নারী!

এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারী ধরলেন এই নারী!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৬ ৩ মার্চ ২০১৯   আপডেট: ১৮:৫১ ৩ মার্চ ২০১৯

সালমা খাতুন। ছবি: সংগৃহীত

সালমা খাতুন। ছবি: সংগৃহীত

রাজধানীর হাতিরঝিল এলাকায় প্রায় এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারীকে ধরেছেন সালমা খাতুন নামে এক কর্মজীবী নারী।

ঢাকার দোহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে তিনি কর্মরত। শনিবার বিকেলে এই ঘটনার পর সামাজিক যোগাযোগ নানা মাধ্যমসহ ফেসবুকে তার প্রশংসায় পঞ্চমুখ সবাই।

সালমা খাতুন জানান, শনিবার বিকেলে রিকশায় করে তিনি হাতিরঝিল যাচ্ছিলেন। সেখানে যানজটে রিকশায় দাঁড়ায়। এ সুযোগে ছিনতাইকারী তার গলায় থাকা লকেটসহ স্বর্ণের চেইনটি ছিঁড়ে দৌড় দেয়। ওই মুহূর্তেই শাড়ি পরা অবস্থায় ছিনতাইকারীকে ধাওয়া করেন তিনি। দৌড়াতে দৌড়াতে প্রায় এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারীকে তিনি ধরেন। উদ্ধার করেন তার চেইনটি। 

পরে সালমা খাতুন ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সাহায্য নেন। ছিনতাইকারীর বিরুদ্ধে অভিযোগ দিয়ে তাকে পুলিশের কাছে হস্তান্তর করেন।

সালমা খাতুন আরো জানায়, সাহসিকতার ক্ষেত্রে নারী-পুরুষের কোন পার্থক্য নেই। কোন অপরাধ সংঘটনের প্রাথমিক অবস্থায় যদি মানুষ পুলিশের অপেক্ষায় না থেকে প্রতিরোধ গড়ে তোলে, তাহলে সেটিই বহু সমস্যার আগাম সমাধান দিতে পারে।

তিনি আরো বলেন, একজন নারীর সাহসিকতা দেখে দশজন নারী এগিয়ে আসবে। আমার এ কর্মকাণ্ড দেখে সেখানে থাকা আরো ১৫-২০ জন নারী আমাকে ধন্যবাদ জানিয়েছেন। তারাও সাহসের সঙ্গে অপরাধ মোকাবিলা করার প্রেরণা পেয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর