Alexa একেই বলে ভাগ্য! প্রতিবন্ধী তরুণী এখন কোটিপতি

একেই বলে ভাগ্য! প্রতিবন্ধী তরুণী এখন কোটিপতি

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২৮ ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ১৩:৩১ ২৩ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভাগ্য মানুষকে কখন কী দেয় আর কী নেয় তা মানুষ নিজেও জানে না। ঠিক যেমনটা জানতো না শ্রবণ ও বাক প্রতিবন্ধী তরুণী কৌশল্যা কার্তিক। একজন প্রতিবন্ধী হয়েও তিনি এখন কোটি টাকার মালিক। আর এ দেখে খুশি তার প্রতিবেশি এবং আত্মীয়স্বজনরাও। কিন্তু এমন কী হয়েছে তার জীবনে যার কারণে তিনি এখন কোটিপতি?

মঙ্গলবার ভারতের জনপ্রিয় অনুষ্ঠান ‘কউন বনেগা ক্রোড়পতি’র তামিল ভার্সনের (কেবিসি) মঞ্চে বিশেষভাবে সক্ষম প্রতিযোগী হিসেবে উপস্থিত হয়েছিলেন কৌশল্যা। এরপরই ঘটলো আসল ঘটনা। একে একে সব প্রশ্নের উত্তর দিয়ে কোটিপতি হয়ে গেলেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে জানা গেছে, মাদুরাইয়ের বাসিন্দা কৌশল্যা কার্তিক ছোটবেলা থেকেই শ্রবণ ও বাকশক্তির সমস্যায় ভুগছেন। বিশেষভাবে সক্ষম কৌশল্যা মাদুরাইয়ের প্রিন্সিপাল ডিস্ট্রিক্ট কোর্টের জুনিয়র অ্যাসিস্ট্যান্ট হিসেবে কর্মরত। 

শারীরিক অসুস্থতা প্রতিকূলতা হয়ে দাঁড়ায়নি সাফল্যের কাছে। নিজেকে তিনি তৈরি করেছেন আর দশটা মানুষের মতো। জন্মগত নানান ত্রুটি নিয়েও যে লড়াই চালিয়ে যাচ্ছেন তার জন্য এলাকার সবাই তাকে ভালোবাসে, সাহায্য করে। তাকে নিয়ে গর্ব করে। ১ কোটি রুপি জিতে সেই গর্বের পরিধিটা আরও বাড়িয়ে দিলেন কৌশল্যা। 

কোটি টাকা জেতার পর একটি হোয়াইট বোর্ডে লিখে জানালেন- তিনি খুবই খুশি।

এই সাফল্যের পরে তিনি একটি বিবৃতিতে জানান, ‘প্রতিদিনের জীবনে আমাকে সবসময়ই আমার পরিবারের সদস্যের উপর নির্ভর করতে হয়েছে। কিন্তু ছোটবেলা থেকেই আমার জেদ ছিল কীভাবে নতুন কিছু শিখতে পারি আর যা শিখছি সেটাতে যেন উৎকর্ষতায় পৌঁছতে পারি। আমি যে এই শো-তে অংশগ্রহণ করতে পেরেছি, তার জন্য আমি ‘কালারস তামিল’কে অনেক ধন্যবাদ জানাই। 

রাধিকা ম্যামের সঙ্গে হটসিটে বসার অভিজ্ঞতাটা দারুণ। উনি আমাকে অত্যন্ত সহজ করে নিয়েছিলেন। এই আইকনিক গেম শো-তে আসতে পেরে আর ক্রোড়পতি হিসেবে নিজেকে ঘোষণা করতে পেরে আমি খুব গর্বিত বোধ করছি।’

তিনি জানান, এক কোটি টাকা একটা বড় অংশ তিনি দান করতে চান নগরকয়েল-এর ডিফ অ্যান্ড ডাম্ব স্কুলে। এইভাবেই তিনি পাশে দাঁড়াতে চান সেই শিক্ষা-প্রতিষ্ঠানের যেখান থেকে তার শিক্ষার সূত্রপাত। ওই স্কুলই তাকে প্রেরণা দিয়েছে প্রতিকূলতা জয় করে এগিয়ে যেতে। এছাড়া বিদেশভ্রমণের স্বপ্ন তার বহুদিনের। কৌশল্যা জানিয়েছেন হয় ইতালি নয়তো সুইজারল্যান্ডে বেড়াতে যাওয়ার ইচ্ছে রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএস