Alexa একাডেমিক স্বীকৃতি ছাড়াই এমপিও’র তালিকায়

একাডেমিক স্বীকৃতি ছাড়াই এমপিও’র তালিকায়

দেলোয়ার হোসেন, জামালপুর ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৯ ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:১৫ ১৪ নভেম্বর ২০১৯

দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজ

দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজ

শিক্ষক, শিক্ষার্থী নেই। নেই একাডেমিক স্বীকৃতিও। তবু এমপিও তালিকায় নাম এসেছে জামালপুর সদরের দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজের কৃষি ডিপ্লোমা শাখার।

দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজের সংযুক্ত দুটি শাখার মধ্যে একটি এইচএইসসি (বিএম), আরেকটি কৃষি ডিপ্লোমা।

এইচএইসসি (বিএম) শাখার একাডেমিক স্বীকৃতি আছে, ফলাফলও সন্তোষজনক। এ শাখার তিনটি ট্রেডে প্রথম ও দ্বিতীয় বর্ষে ২৪৬জন শিক্ষার্থী অধ্যায়নরত।
 
২০০৫ সাল থেকে এইচএসসি (বিএম) শাখায় কর্মরত আছেন সাতজন শিক্ষক-কর্মচারী। তাদের কথা বিবেচনা করে এমপিওভুক্তির জন্য ২৭ মে ডিও লেটার দেন কলেজ গভর্নিং বডির সভাপতি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন। কিন্তু এমপিও তালিকায় নাম এসেছে কৃষি ডিপ্লোমা শাখার। অথচ কৃষি ডিপ্লোমা শাখার শিক্ষার্থী মাত্র চারজন, নেই কোনো শিক্ষক কর্মচারী।

এইচএসসি (বিএম) শাখার নাম না এসে কৃষি ডিপ্লোমা শাখার নাম আসায় হতাশ ও অবাক কলেজের গভর্নিং বডির সদস্য ও শিক্ষকরা।

দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজের এইচএসসি (বিএম) শাখার প্রভাষক মোহাম্মদ মকবুল হোসেন জানান, ২০০৫ সালের ১২ জানুয়ারি তিনিসহ সাতজন কলেজে যোগদান করেন। তাদের নিরলস পরিশ্রমে সন্তোষজনক ফলাফল এসেছে। তবুও এমপিও না হওয়ায় সবাই হতাশ।

দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মহির উদ্দিন তালুকদার জানান, কৃষি ডিপ্লোমা শাখায় শিক্ষক-কর্মচারী নেই। একাডেমিক স্বীকৃতিও নেই। তবুও কিভাবে এই শাখার নাম এমপিও তালিকায় এলো জানা নেই।

ডেইলি বাংলাদেশ/এআর