একমাত্র বাংলাদেশে আমরা কখনো সমর্থন পাই না: রোহিত

একমাত্র বাংলাদেশে আমরা কখনো সমর্থন পাই না: রোহিত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫২ ১৬ মে ২০২০   আপডেট: ১৪:৫৫ ১৬ মে ২০২০

রোহিত শর্মা

রোহিত শর্মা

দেশের ইতিহাসের শুরু থেকেই ক্রিকেটের প্রতি অন্যরকম ভালোবাসা দেখিয়েছেন সমর্থকরা। যেকোনো দেশ বাংলাদেশে খেলতে এলে মাঠের এগারোজনের পাশাপাশি দ্বাদশ ব্যক্তি হিসেবে সমর্থকদের চাপও সামলাতে হয়। ভালো-মন্দ প্রতিটা সময়ে নিঃস্বার্থ সমর্থনের ফলেই টাইগাররা আজ এই পর্যায়ে এসেছে। এই কারণে বাংলাদেশে আসলে খুব একটা সমর্থন পান না বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের ওপেনার রোহিত শর্মা। 

টাইগার ওপেনার তামিম ইকবালের সঙ্গে শুক্রবার এক লাইভ আড্ডায় নানা বিষয়ে কথা বলেন রোহিত শর্মা। কথাপ্রসঙ্গে আসে দর্শকদের বিষয়। তখন এদেশের সমর্থকদের প্রশংসা করে ভারতীয় ওপেনার বলেন, পৃথিবীর সব দেশে ভালো সমর্থন পেলেও এদেশে আসলেই তারা কখনো সমর্থন পান না। 

ক্রিকেট মানচিত্রে ভারতের অবস্থান বেশ ওপরের দিকে। সারাবিশ্বেই দলটির বিপুল পরিমাণ সমর্থক আছে। কখনো কখনো এমনও দেখা গেছে যে, যেদেশে বিরাট কোহলির দল খেলতে গেছে, সেই দেশের স্থানীয় সমর্থকদের থেকে ভারতীয় সমর্থকদের সংখ্যাই কয়েকগুণ বেশি। পুরো গ্যালারি দখলে রাখার পাশাপাশি দলকে মাতিয়ে রাখেন তারা। অথচ বাংলাদেশে খেলতে এলে দৃশ্যপট পুরোটাই উল্টে যায়। 

এ বিষয়ে রোহিত বলেন, ‘বিশ্বের এমন কোনো দেশ নেই যেখানে ভারতীয় সমর্থক দিয়ে গ্যালারি পূর্ণ থাকে না। বিশ্বের যেকোনো প্রান্তে আমরা অনেক সমর্থন পাই। অনেক মানুষ আমাদের খেলা দেখতে মাঠে আসে। কিন্তু অবিশ্বাস্য, বাংলাদেশ একমাত্র দেশ যেখানে আমরা কোনো সমর্থন পাই না।’

তিনি আরো বলেন, ‘আমি জানি স্টেডিয়ামে আমাদের কিছু সমর্থক আছে। কিন্তু আমি লক্ষ্য করে দেখেছি, বাংলাদেশের সমর্থকদের গর্জনে তাদের গলা শোনাই যায় না। আমি সেখানকার সব সমর্থকদের সম্মান জানাতে চাই।’

ডেইলি বাংলাদেশ/এএল