একনজরে জার্মান দলগুলোর বিপক্ষে মেসির ১৭ গোল

একনজরে জার্মান দলগুলোর বিপক্ষে মেসির ১৭ গোল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫০ ১২ আগস্ট ২০২০   আপডেট: ১৩:৫৩ ১২ আগস্ট ২০২০

লিওনেল মেসি

লিওনেল মেসি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত ১৪৬টি ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বাঁ পায়ের গোড়ালিতে চোট পেলেও শুক্রবার জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের বিপক্ষে এই তারকার খেলার সম্ভাবনাই বেশি। চ্যাম্পিয়ন্স লিগে জার্মানির দলগুলোর বিপক্ষে খেলতে নামলেই যেন নতুন রূপে দেখা দেন বার্সা অধিনায়ক। কারণ ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ এই আসরে জার্মান ফুটবল দলগুলোর বিপক্ষে ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ ১৭ গোল করেছেন তিনি। 

এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে ১১৮টি গোল করেছেন মেসি। খেলেছেন সব মিলিয়ে ১২ হাজার ৪০ মিনিট। এই টুর্নামেন্টে প্রতি ১০২ মিনিট ২ সেকেন্ডে একটি করে গোল করলেও জার্মান দলগুলোর বিপক্ষে ১৬ ম্যাচে ১২৫০ মিনিট খেলে ১৭ বার লক্ষ্যভেদ করেছেন তিনি। অর্থাৎ জার্মান দলগুলোর বিপক্ষে প্রতি ৭৩ মিনিট ৩২ সেকেন্ডে একটি করে গোল করেছেন এই স্ট্রাইকার। 

চ্যাম্পিয়ন্স লিগে ইংল্যান্ডের দলগুলোর বিপক্ষে ৩৪ ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ ২৬টি গোল করলেও প্রতিবার লক্ষ্যভেদে ১০১ মিনিট ১২ সেকেন্ড সময় নিয়েছেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের বাকি তিন দেশের দলগুলোর বিপক্ষে প্রতি গোল করায় সময়ের দিক থেকে এরপর রয়েছে যথাক্রমে ফ্রান্স, ইতালি ও স্পেন। 

ফ্রান্সের বিপক্ষে ১৪ মাচে ১১৫২ মিনিট খেলে ৯ গোল করেছেন মেসি। গড়ে প্রতি ১২৮ মিনিটে একবার গোল করেছেন তিনি। ইতালির দলগুলোর বিপক্ষে ২৪ ম্যাচে ২০৮৪ মিনিট মাঠে থেকে ১৬০ মিনিট ১৮ সেকেন্ড গড়ে ১৩ গোল করেছেন লিও। 

অন্যদিকে নিজ দেশের দলগুলোর বিপক্ষে ৮ ম্যাচে ৭৫০ মিনিট মাঠে থেকে চারবার লক্ষ্যভেদ করেছেন বার্সা অধিনায়ক। প্রতিটি গোল করতে ১৮৭ মিনিট ৩০ সেকেন্ড সময় নিয়েছেন মেসি। 

পরিসংখ্যানের হিসেবে জার্মান দলগুলোর বিপক্ষেই সবচেয়ে ভয়ংকর মেসি। ফলে বায়ার্ন মিউনিখের চিন্তার বড় এক অংশ জুড়ে থাকবে এই আর্জেন্টাইন তারকা। শুক্রবারের ম্যাচটির আগে জার্মান দলগুলোর বিপক্ষে মেসির ১৭টি গোলের ভিডিও দেখতে ক্লিক করুন এখানে। 

ডেইলি বাংলাদেশ/এএল