Alexa একটি বিড়াল দত্তক নিতে তিন হাজার আবেদন, দেড় লাখ টাকা অনুদান!

একটি বিড়াল দত্তক নিতে তিন হাজার আবেদন, দেড় লাখ টাকা অনুদান!

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৯ ৩০ আগস্ট ২০১৯   আপডেট: ১৭:৫০ ৩০ আগস্ট ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

একটি বিড়ালকে দত্তক নিতে আবেদন পড়েছে তিন হাজার। শেষ পর্যন্ত তাকে তুলে দেয়া হয় এক পরিবারের হাতে। আসলে বিড়ালটির বিশেষত্ব হল এর ওজন ২৬ পাউন্ড বা প্রায় পৌনে ১২ কেজি। তাকে দত্তক দেওয়ার বিষয়ে একটি টুইট করা হয়। 

সেই পোস্ট ভাইরাল হয়ে যায়। তারপরই আবেদনের পর আবেদন আসতে শুরু করে।  পাশাপাশি ওই সংস্থার ভাঁড়ারে উঠে আসে লক্ষ টাকার অনুদানও।

মরিস অ্যানিম্যাল রিফিউজি নামে এক টুইটার হ্যান্ডল, ২২ অগস্ট একটি পোস্ট করে। সেখানে দু’টি ছবিতে দেখা যাচ্ছে এক মহিলা একটি মোটাসোটা বিড়াল কোলে নিয়ে দাঁড়িয়ে আছেন। 

সেই সঙ্গে লেখা হয়, মিস্টার বি-কে কেউ দত্তক নিতে চাইলে যোগাযোগ করুন। একটি পূর্ণ বয়স্ক বিড়ালের গড় ওজন হয় সাড়ে তিন কেজি থেকে সাড়ে চার কেজি। 

টুইটার পোস্টে মিস্টার বি-র ওজন উল্লেখ করা না হলেও বিড়ালটির আকার-আকৃতি দেখেই বোঝা যাচ্ছে তার ওজন অনেক বেশি। আর এই মোটাসোটা পশুটি সত্যিই যে কারও মন কেড়ে নেবে। 

অনেকেই বেশ কুঁড়ে পশু পছন্দ করেন। যেগুলি সারাদিন আদর খাবে আর ঘুমিয়ে কাটাবে। তাই হয়তো মিস্টার বি-র ছবিটি ভাইরাল হয়ে যায়।

এখনও পর্যন্ত পোস্টটিতে ৫০ হাজারের বেশি লাইক পড়েছে। আর রিটুইট হয়েছে প্রায় সাড়ে ১৪ হাজার। ২২ অগস্টের এই টুইটের পর ২৮ অগস্ট ফের একটি টুইট করে মরিস অ্যানিম্যাল রিফিউজি। 

সেখানে জানানো হয়, মিস্টার বি-কে দত্তক নিতে তিন হাজার আবেদন এসেছিল। তাদের মধ্যে একটি পরিবার পেয়েছে মিস্টার বি।

এখানেই শেষ নয় মরিস অ্যানিম্যাল রিফিউজির ওয়েব সাইট জানাচ্ছে, পোস্টটি ভাইরাল হওয়ার পর অনুদান হিসেবে ১৮০০ মার্কিন ডলার বা বাংলাদেশি মুদ্রায় এক লক্ষ ৫০ হাজার টাকা উঠেছে। আর সেই সঙ্গে সংস্থার তৈরি মিস্টার বি-র নামে টি-শার্ট বিক্রি হয়েছে প্রায় ৪০০টি।

ডেইলি বাংলাদেশ/এমএস