Alexa এই সময়ের সেরা পাঁচ স্মার্টফোন

এই সময়ের সেরা পাঁচ স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:০৩ ১৬ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১২:৪২ ১৬ সেপ্টেম্বর ২০১৯

গ্যালাক্সি নোট ১০ প্লাস

গ্যালাক্সি নোট ১০ প্লাস

বছরের শেষ কয়েক মাসে নতুন ফোন উন্মোচনের হিড়িক পড়ে। প্রায় সব প্রতিষ্ঠানই নতুন নতুন চমক নিয়ে আসে। তাই এই মাসে ফ্ল্যাগশিপ ফোনের তালিকায় দেখার অপেক্ষাতেও থাকেন অনেকেই। জেনে নিন এই সময়ের সেরা পাঁচ স্মার্টফোন সম্পর্কে-

গ্যালাক্সি নোট ১০ প্লাস

স্যামসাং গ্যালাক্সি নোট ১০ প্লাসে রয়েছে ৬ দশমিক ৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। ১২ মেগাপিক্সেলের ডুয়েল অ্যাপারচার লেন্স, ১৬ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১২মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। এছাড়া, ব্লার ব্যাকগ্রাউন্ড ও পোর্ট্রেইট ভিডিওর জন্য আছে থ্রিডি ডেপথ সেন্সিং ক্যামেরা। প্রসেসরে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫।

আইফোন ১১ প্রো ম্যাক্স

আইফোন ১১ প্রো ম্যাক্স

স্মার্টফোন বিশ্বে এই সময়ের সবচেয়ে আলোচিত ডিভাইস এটি। ওএলইডি প্যানেলে তৈরি ৬ দশমিক ৫ ইঞ্চির ফোনটিতে আছে সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। আইফোন ১১ প্রো আর আইফোন ১১ প্রো ম্যাক্সের ক্যামেরা ফিচার, র‌্যাম ও স্টোরেজ একই। ফোনটিতে রয়েছে ৩৫০০ এমএএইচ ব্যাটারি।

ওয়ান প্লাস ৭ প্রো

ওয়ান প্লাস ৭ প্রো

ওয়ানপ্লাস ৭ প্রোতে প্রথমবারের মতো কোয়াড এইচডি ডিসপ্লে রেজুলেশন (১৪৪০ বাই ৩১২০ পিক্সেল) ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আছে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে। ফুল স্ক্রিন ডিসপ্লের ফোনটি রক্ষার জন্য দেয়া হয়েছে গরিলা গ্লাস ৫। প্রসেসর হিসেবে এতে আছে স্ন্যাপড্রাগন ৮৫৫।

হুয়াওয়ে পি৩০ প্রো

হুয়াওয়ে পি৩০ প্রো

হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি৩০ প্রোতে রয়েছে ৬.৪৭ ডুয়াল কার্ভ ওএলইডি ডিসপ্লে, ফোনটির রেজুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। প্রসেসর হিসেবে উভয় ডিভাইসে রয়েছে হাইসিলিকন কিরিন ৯৮০। রয়েছে ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি এবং মাইক্রোএসডি কার্ড ব‍্যবহার করা যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ‍্যান্ড্রয়েড ৯ পাই।

আসুস আরওজি ২

আসুস আরওজি ২

আসুসের গেমিং ফোন আরওজি ২ এ আছে ৬ দশমিক ৫৯ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। রিয়ার ক্যামেরায় আছে ৪৮ ও ১৩ মেগাপিক্সেলের লেন্স। সামনে আছে ২৪ মেগাপিক্সেলের লেন্স। ব্যাটারির শক্তি ৬০০০ এমএএইচ। এর সঙ্গে আছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। র‍্যাম ১২ জিবি। ২৫৬ ও ৫১২ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে ফোনটি।

ডেইলি বাংলাদেশ/এনকে