Alexa এই সময়ের সেরা পাঁচ ল্যাপটপ

এই সময়ের সেরা পাঁচ ল্যাপটপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪১ ১৭ সেপ্টেম্বর ২০১৯  

ডেল এক্সপিএস ১৩

ডেল এক্সপিএস ১৩

বর্তমান সময়ে অনেকে ডেস্কটপ পিসির চাইতে ল্যাপটপের দিকেই বেশি ঝুঁকছেন। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রতি বছরই নতুন নতুন ল্যাপটপ উন্মোচন হয়। জেনে নিন এই সময়ের সেরা পাঁচ ল্যাপটপ সম্পর্কে-

ডেল এক্সপিএস ১৩

বর্তমান বিশ্বে জনপ্রিয় ল্যাপটপগুলোর মধ্যে অন্যতম এটি। এতে আছে অষ্টম প্রজন্মের কোর আই৫ বা আই৭ প্রসেসর এবং ‘ইনফিনিট এজ’ ডিসপ্লে- যা এটিকে বিশ্বের জনপ্রিয়তম উইন্ডোজ ল্যাপটপে পরিণত করেছে। এছাড়াও এতে আছে নানা ধরনের কাস্টমাইজেশন অপশন। ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম ও ৫১২ গিগাবাইট ধারণক্ষমতার এনভিএমই প্রযুক্তির এসএসডি ল্যাপটপটির মূল্য ৯৪৯ ডলার থেকে শুরু।

হুয়াওয়ে মেটবুক ১৩

হুয়েওয়ে মেটবুক এক্স প্রো গত বছরের মতো এবারো নিজেদের অবস্থান ধরে রেখেছে। মেটবুক এক্স প্রোতে রয়েছে কম বেজেলের ১৩.৯ ইঞ্চি ডিসপ্লে, যা ৩০০০*২০০০ পিক্সেল রেজুলেশন সমৃদ্ধ। হালকা পাতলা ডিজাইনের ল্যাপটপটি দেখতে অনেকটা ম্যাকবুক প্রোয়ের মতো। এতে রয়েছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর। ডিভাইসটি ৮ ও ১৬ গিগাবাইট র‍্যামের দু’টি সংস্করণে পাওয়া যাবে। এছাড়া, গ্রাফিক্স সুবিধা দিতে মিলবে ২ গিগাবাইটের এনভিডিয়া এমএক্স১৫০ জিপিইউ। ল্যাপটপটির মূল্য ৭৯৯ডলার।

এইচপি স্পেকট্রা এক্স৩৬০ (২০১৯) 

এইচপি স্পেকট্রা এক্স৩৬০ (২০১৯) সংস্করণটি সেরা ল্যাপটপের তালিকায় জায়গা দখল করে নিয়েছে। এটি হালকা ও বেশ পাতলা। তবে একটু ব্যয়বহুল। এতে ১৯২০-১০৮০ পিক্সেল রেজল্যুশনের ১৩ দশমিক ৩ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে আছে। ৮ গিগাবাইট র‌্যামের এ ল্যাপটপের দাম পড়বে ১,৪৮৪ ডলার।

অ্যাপল ম্যাকবুক প্রো

অ্যাপল ম্যাকবুক প্রো এর ইনটেল ইরিস প্লাস গ্রাফিক্স ও সুপার ফাস্ট পারফর্মেন্স আপনাকে মুগ্ধ করবে। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি ডিসপ্লের আলাদা দু’টি ভার্সন রয়েছে। তবে এটি একটু বেশি ব্যবহুল। ল্যাপটপটিতে রয়েছে কোড-কোর ইনটেল কোর আই৫-আই৭, র্যাম ৮/১৬জিবি, স্টোরেজ ২৫৬ জিবি-২ টিবি পিসিএলই ৩.০ এসএসডি। ল্যাপটপটির মূল্য ১৪৯৯ ডলার।

মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ২

মাইক্রোসফট সারফেস ল্যাপটপ ২ এর আলাদা পারফর্মেন্স, ডিজাইন ও এর দাম যে কাউকে বেশ ভালো ভাবে আগ্রহী করবে। ল্যাপটপটিতে রয়েছে ইনটেল কোর আই৫-আই৭, ইনটেল ইউএইচডি গ্রাফিক্স ৬২০ ও ৮/১৬ জিবি র‌্যাম। এটির বর্তমান বাজার মূল্য ১,৪৮৪ ডলার।

ডেইলি বাংলাদেশ/অরিন/এনকে