Alexa এই শহরের সুন্দরী নারীরা কেন অবিবাহিত?

এই শহরের সুন্দরী নারীরা কেন অবিবাহিত?

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৭ ৯ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এসব নারীরা অবিবাহিত! তারা তো অতি সুন্দরী। তবে বিয়ে করলে সমস্যা কোথায়? এমন প্রশ্ন সবার মিনেই ঘুরপাক খায়! সত্যিই, বিশ্বে এমনই একটি  শহর রয়েছে, যেখানকার সুন্দরী মেয়েরা এখনো অবিবাহিত। 

ফুটবলের শহর ব্রাজিলের পাহাড়ি অঞ্চলে অবস্থিত নোভা ডো করডেরিও শহরে অধিকাংশ মেয়েরা বিয়ে করেননি। তাদের অধিকাংশের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে। শতাব্দী-প্রাচীন এই শহরে ৬০০ জনই নারী। যার মধ্যে ৩০০ জন প্রেম করে বিয়ে করেছেন এবং শহরের নিয়ম ভঙ্গ করেছেন। 

বংশপরম্পরায় এসব নারীরা স্বাবলম্বীআসলে এই শহরে কিছু নিয়ম র‌য়েছে, যা মেনে চলতে হবে পুরুষদের। আর সেই নিয়মগুলো না পছন্দ পুরুষদের। প্রথমত, বিয়ের পর স্বামীকে এখানেই থাকতে হবে। বাসন মাজা, বাথরুম পরিষ্কার করা এবং রান্নায় সাহায্য করতে হবে তাকে। এই শহরে যেসব নারী বসবাস করেন, তারা পুরুষ-বিদ্বেষী নন।

এসব সুন্দরী নারীরা যদিও বিবাহ বিদ্বেষী ননকিন্তু তারা মনে করেন নারী-পুরুষ সমান। যেসব নারী এখনো বিয়ে করেননি, তারাই এই নিয়ম তৈরি করেছেন। এমনকি অর্থনৈতিক সিদ্ধান্ত নারীরাই নেন। এই শহরের নারীরা স্বাধীনচেতা এবং নিজেদের টাকায় তৈরি করেছেন বাড়িও।

চাষাবাদের কাজেও এসব নারীরা পারদর্শীতাই পুরুষদের কাছে এ ধরনের নিয়ম গ্রহণযোগ্যতা পায় না। সেই জন্য নোভা ডো করডেরিও শহরের বিবাহযোগ্য মেয়েরা এখনো অবিবাহিত। যদিও ওই নারীরা এতকিছুর পরও এ শহর ছেড়ে যেতে নারাজ। 

ব্রাজিলের একমাত্র নারীকেন্দ্রিক শহরএই শহরের মেয়েরা বিয়ের জন্য পাত্র খুঁজছেন, এই খবরটি প্রকাশ্যে আসার পরই বিশ্বজুড়ে পুরুষরা আগ্রহ দেখাতে শুরু করেন। তখনই পুরো ব্যাপারটি প্রকাশ্যে আসে।

ডেইলি বাংলাদেশ/জেএমএস