Alexa এইচপিতে কর্মী ছাঁটাইয়ের হিড়িক

এইচপিতে কর্মী ছাঁটাইয়ের হিড়িক

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:১৭ ৭ অক্টোবর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

কর্মী ছাঁটাইয়ের হিড়িক লেগেছে কম্পিউটার নির্মাতা সংস্থা এইচপি’তে। মূলত প্রতিষ্ঠানটির মাসিক খরচ কমাতে এমন পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি। জানা গেছে সংস্থা ছেড়ে যাওয়া এবং স্বেচ্ছায় অবসরের মাধ্যমে প্রায় নয় হাজার কর্মী ছাঁটাই করবে এইচপি।

মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে জমা দেয়া নথি অনুযায়ী, ৩১ অক্টোবর পর্যন্ত বিশ্বজুড়ে প্রতিষ্ঠানটিতে কর্মরত রয়েছেন প্রায় ৫৫ হাজার কর্মী।

এইচপি’র কর্মকর্তা এনরিকে লরেস জানিয়েছেন, আমাদের সিদ্ধান্ত এখানেই শেষ নয়। আরো কার্যকর সিদ্ধান্ত নেয়া হবে। প্রতিষ্ঠানটির অংশীদারদের মান বাড়ানোর ক্ষেত্রে অনেক ভালো সুযোগ রয়েছে এবং আমরা আমাদের নেতৃত্বকে সামনে এগিয়ে নিতে তা কাজে লাগাতে চাই।

প্রতিষ্ঠানটির সূত্র বলছে, চলমান অর্থবছরের শেষ তিন মাসে শত কোটির মধ্যে ১০ কোটি মার্কিন ডলার খরচ কমবে। প্রতিষ্ঠানটির আশা ২০২০ অর্থবছরে অন্তত ৩০০ কোটি মার্কিন ডলারের নগদ অর্থ প্রবাহ তৈরি করতে পারবে। ২০২০ অর্থবছরে প্রতি শেয়ার থেকে আয় ২.২২ থেকে ২.৩২ মার্কিন ডলার বৃদ্ধি করতে চায় এইচপি। সেই হিসেবে প্রতিষ্ঠানটি এই অর্থবছরের তৃতীয় প্রান্তিকে শেয়ার থেকে আয় ২.১৮ থেকে ২.২২ মার্কিন ডলার বৃদ্ধি করবে বলে আশা করছে।

ডেইলি বাংলাদেশ/এনকে