এইচএসসিদের জন্য অনলাইনে ক্লাস সুবিধা

এইচএসসিদের জন্য অনলাইনে ক্লাস সুবিধা

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪০ ৬ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চাঁদপুর সরকারি কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের জন্য অনলাইনে ক্লাস নেয়ার ব্যবস্থা করছে। 

এ উপলক্ষ্যে সোমবার বেলা ১১টায় কলেজের আইসিটি ল্যাবের উদ্বোধন করা হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ এর উদ্বোধন ঘোষণা করেন।

অধ্যক্ষ জানান, প্রথম দিন ইংরেজি বিষয়ের উপর ত্রিশ মিনিট ক্লাস পরিচালনা করেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. আলী আজগর ফকির। এরপর আইসিটি বিষয়ে ক্লাস পরিচালনা করেন আইসিটি বিভাগের শিক্ষক এবং উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক মো. মহসীন আরাফাত। 

উদ্বোধন পর্বে কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন, নবেল করোনাভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে সরকারের স্বাস্থ্যবিধি অনুসরণ করে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষা কার্যক্রম আপাতত বন্ধ আছে। কিন্তু শিক্ষার্থীদেরকে পাঠ প্রক্রিয়ার সঙ্গে অনলাইনে সংযুক্ত করার এবং শিক্ষার্থীরা যাতে ঘরে বসে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে, সে জন্য আমাদের এ প্রয়াস। 

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভূগোল ও পরিবেশ বিষয়ের বিভাগীয় প্রধান মো. ওয়াহিদুজ্জামান, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মো. আলী আজগর ফকির, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক কে.এম হাসান শাহরিয়ার, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক আলমগীর হোসেন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইদুজ্জামান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. মাসুদ আলম, উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক মো. মহসীন আরাফাত ও ভূগোল ও পরিবেশ বিষয়ের প্রভাষক নাজিম উদ্দিন আহম্মদ।
 

ডেইলি বাংলাদেশ/আরআর