Alexa উড়ন্ত তামিম

উড়ন্ত তামিম

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৬:২১ ২০ ফেব্রুয়ারি ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দলের সেরা ফিল্ডারদের একজন তিনি। তামিম ইকবাল আরেকবার প্রমাণ করলেন কেন তাকে সেরাদের একজন হিসেবে গণ্য করা হয়। অসাধারণ এক ক্যাচে আউট করলেন ফর্মের তুঙ্গে থাকা মার্টিন গাপটিলকে।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে সাইফউদ্দিনের বলে বাউন্ডারি হাঁকাতে যান মার্টিন গাপটিল। লংঅনে দাঁড়িয়ে থাকা তামিম ইকবাল বলটি তালুবন্দী করে নিজের শরীরের ব্যালেন্স রাখতে পারেননি। বলটি হাওয়ায় ভাসিয়ে সীমানার ওপারে চলে যান। সেখান থেকে ফিরে ফের তালুবন্দী করেন বল। তার এমন অসাধারণ ক্যাচে অবশেষে মাঠ ছাড়েন ফর্মের তুঙ্গে থাকা মার্টিন গাপটিল।

এর আগে গত বছরের ৯ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে প্রায় উড়ন্ত বাজ পাখির মত ডারেন ব্রাভোর ক্যাচটি নিয়েছিলেন বাংলাদেশী এই ওপেনার।

নিউজিল্যান্ড সফরে সিরিজের প্রথম দুটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। দুটি ম্যাচেই সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। দুটি ম্যাচেই মাশরাফির দল হেরেছে ৮ উইকেটের ব্যবধানে।

নিউজিল্যান্ডের ডানেডিনে সিরিজের শেষ ম্যাচে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। চোটের কারণে খেলতে পারছেন না মিঠুন। তার পরিবর্তে দলে ফিরেছেন রুবেল হোসেন। তৃতীয় ওয়ানডেতে চার পেসার নিয়ে খেলছেন মাশরাফি বিন মুর্তজা।

বুধবার নিউজিল্যান্ডের ডানেডিনে শুরু হওয়া সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ডেইলি বাংলাদেশ/এস