Alexa উপেক্ষিত ইমরুলই করলেন ডাবল সেঞ্চুরি!

উপেক্ষিত ইমরুলই করলেন ডাবল সেঞ্চুরি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫২ ১৩ অক্টোবর ২০১৯  

সংগৃহীত

সংগৃহীত

চলমান জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খুলনায় মুখোমুখি হয়েছে রংপুর বিভাগ ও খুলনা বিভাগ। লিগের তৃতীয় দিনে এসে অনবদ্য ব্যাটিংয়ে নিজের ব্যক্তিগত দ্বি-শতক তুলে নিলেন খুলনা বিভাগের টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস। এবারের জাতীয় লিগে এটাই প্রথম সেঞ্চুরি।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টায়ার-১ এর ম্যাচে শুরু থেকেই ছিল বৃষ্টিরবাঁধা। প্রথম দিন পুরোটাই বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় দিনেও খেলা হয়েছে অল্প। এ ম্যাচের শুরুতে টস জিতে প্রতিপক্ষ রংপুরকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান স্বাগতিক দলের অধিনায়ক আব্দুর রাজ্জাক। শুরুতে ব্যাট করতে নেমে অলআউট হওয়ার আগে স্কোর বোর্ডে ২২৭ রানের পুঁজি পায় রংপুর।

রান তাড়ায় শুরুটা দুর্দান্ত হয় খুলনার। তিন নম্বরে ব্যাট করতে নামেন ইমরুল কায়েস। শুরু থেকেই দারুণ খেলতে থাকেন তিনি। মাঠের চারদিকে দুর্দান্ত শটের পসরা সাজিয়ে চলতি এনসিলের প্রথম সেঞ্চুরিটা তুলে নেন জাতীয় দলের এ ওপেনার। এক প্রান্তে ব্যাটসম্যানরা আশা যাওয়ার মাঝে রইলেও অপরপ্রান্তে মাটি কামড়ে পড়ে থাকেন তিনি। নবম উইকেট যাওয়ার সময় তার রান ছিল ১৭৪। আল আমিনকে সঙ্গে নিয়ে দারুণ বুদ্ধিমত্তায় তুলে নেন ডাবল সেঞ্চুরি। ৯ উইকেটে ৪৫৪ রানে ইনিংস ডিক্লেয়ার করে খুলনা। এসময় ২০২ রানে অপরাজিত ছিলেন ইমরুল। অথচ বরাবরই জাতীয় দলে উপেক্ষিত থেকেছেন এই ব্যাটসম্যান। নিয়মিত ভালো খেলার পরেও ফার্স্ট চয়েজ হিসেবে বিবেচনা করা হয়না তাকে। অথচ অন্য যে ব্যাটসম্যানরা জাতীয় দলে ‘টপ প্রায়োরিটি’ পান তাদের থেকেই হয়তো সেঞ্চুরির আশা করেছিলো সবাই।
২২৭ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করবে রংপুর।

সংক্ষিপ্ত স্কোর-
রংপুর বিভাগ:প্রথম ইনিংস- ২২৭ (১০০.১ ওভার) তানভীর ৬৪, শুভ ৫০, নাইম ৪৮
রাজ্জাক ৮১/৪, রুবেল৪৭/২
খুলনা বিভাগ:৪৫৪/৯ ডিক্লেয়ার. (১৩৮.৩ ওভার)  কায়েস ২০২*, রবি ৭৬, ইমাম ৭১,
শুভ ৭৪/৩, রবিউল ৬৬/২

ডেইলি বাংলাদেশ/এস